লকডাউনের মেয়াদ বাড়লো - CTG Journal লকডাউনের মেয়াদ বাড়লো - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:১৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
ঈদ বোনাস কি বকেয়া হয়? করোনা শনাক্তের সংখ্যা ১৫ কোটি ৫৮ লাখ ছাড়িয়েছে দৈনিক শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড ভারতের কালবৈশাখী আসতে পারে সন্ধ্যায় যে যেখানে আছেন সেখানেই ঈদ করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার আবেদন এখন আইন মন্ত্রণালয়ে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করেই এসএসসি-এইচএসসি পরীক্ষা খালেদা জিয়ার আবেদন ইতিবাচকভাবে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক সত্যজিৎ এর উপর হামলা: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে উত্তাল খাগড়াছড়ি রাউজানে খাবার হোটেলে স্বাস্থ্য বিধি অমান্য, জরিমানা এতিমদের সম্মানে সানরাইজ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া রাউজানে ৪০ জন কৃষক পেল ২০ লক্ষ টাকার কৃষি ঝণ

লকডাউনের মেয়াদ বাড়লো

লকডাউনের মেয়াদ আবার বাড়িয়েছে সরকার। আগামী ১৬ মে পর্যন্ত সারা দেশে লকডাউন চলবে বলে সিদ্ধান্ত হয়েছে। আজ সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান কেবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

তিনি জানান, মন্ত্রীসভার ভার্চুয়াল বৈঠকে নিয়মিত আলোচ্যসূচির বাইরে লকডাউন বিষয়ক বেশ কিছু কঠোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  

সচিব আনোয়ারুল ইসলাম বলেন, ৬ তারিখের পর থেকে আন্তঃজেলা বাস চলাচল করবে। তবে লঞ্চ ও ট্রেন সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। এক জেলা থেকে অন্য জেলায় বাস যেতে পারবে না।

মার্কেট ও দোকানপাট খোলা প্রসঙ্গে তিনি বলেন, স্বাস্থ্যবিধির অন্যথা দেখলে বন্ধ করে দেওয়ার মতো কঠোর সিদ্ধান্ত আসবে। সিটি করপোরেশন, র‍্যাব, পুলিশ ও জেলা প্রশাসন বিষয়টি কঠোর মনিটর করবে। যদি মাস্কবিহীন ক্রেতা-বিক্রেতা দেখা যায় তবে বন্ধ করে দেওয়া হবে মার্কেট।

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, বিষয়টি নিয়ে বাংলাদেশ দোকান-মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন আহমেদের সঙ্গে আলোচনা হয়েছে এবং এই নির্দেশনা তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

হেলাল উদ্দিন আহমেদ এ কাজে প্রশাসনকে সহযোগিতা করবেন বলে নিশ্চিত করেছেন।

এছাড়া মাস্কবিহীন কাউকে দেখা গেলে কোনও ধরনের ছাড় দেওয়া হবে না। আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।  

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT