রোহিঙ্গা ইস্যুতে সব সময় বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া - CTG Journal রোহিঙ্গা ইস্যুতে সব সময় বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

        English
রোহিঙ্গা ইস্যুতে সব সময় বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া

রোহিঙ্গা ইস্যুতে সব সময় বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া

রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়া সবসময় বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত  হাসনান মোহাম্মদ হাসিম।

রবিবার (৭ ফেব্রুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মালয়েশিয়ার রাষ্ট্রদূত তার সরকারের এ প্রতিশ্রুতির কথা জানান। পরে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েস সাংবাদিকদের ব্রিফ করেন।

সাক্ষাতে মালয়েশিয়ার রাষ্ট্রদূত বলেন, তার দেশ বাংলাদেশে এলএনজি রফতানি করতে আগ্রহী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ বাংলাদেশে এলএনজির চাহিদার কথা উল্লেখ করেন।

সাক্ষাতে দুই দেশের মধ্যে অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন মালেশিয়ার রাষ্ট্রদূত।

এসময় রোহিঙ্গারা স্বেচ্ছায় কক্সবাজার থেকে ভাসানচরে যাওয়ার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। জবাবে রাষ্ট্রদূত বলেন,‘রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়া সবসময় বাংলাদেশের পাশে থাকবে।’

এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ঘর করে দিতে সরকার নিরসলভাবে কাজ করছে বলে জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশে শিক্ষা ও জাহাজ নির্মাণ শিল্পে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে মালেশিয়ার আগ্রহের কথা জানান হাইকমিশনার।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT