রেকর্ড ভাঙার পরদিনও শনাক্ত পাঁচ হাজারের ওপরে, মৃত্যু আরও ৪৫ - CTG Journal রেকর্ড ভাঙার পরদিনও শনাক্ত পাঁচ হাজারের ওপরে, মৃত্যু আরও ৪৫ - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
রেকর্ড ভাঙার পরদিনও শনাক্ত পাঁচ হাজারের ওপরে, মৃত্যু আরও ৪৫

রেকর্ড ভাঙার পরদিনও শনাক্ত পাঁচ হাজারের ওপরে, মৃত্যু আরও ৪৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৪২ জন। এর আগে গতকাল সোমবার এ যাবতকালের সর্বোচ্চ শনাক্ত ছিল পাঁচ হাজার ১৮১ জন। মঙ্গলবার (৩০ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৯৪ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৫ জনের মৃত্যু নিশ্চিত করেছে অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলেন ছয় লাখ পাঁচ হাজার ৯৩৭ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৯৯৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৩৫০টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৬ হাজার ৬২০টি। এখন পর্যন্ত ৪৬ লাখ ৪৩ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৬২ জন। এখন পর্যন্ত সুস্থ পাঁচ লাখ ৪০ হাজার ১৮০ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ৯৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক শূন্য পাঁচ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৯ দশমিক ১৫ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নারী ১৭ জন। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ৭৭৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ২২০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ওপরে ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে এক জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৩৭ জন। চট্টগ্রামে তিন জন, রাজশাহীতে দুই জন, খুলনায় দুই জন এবং সিলেটে একজন মারা গেছেন। ২৪ ঘণ্টায় ৪৫ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT