সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
রামগড়ে বেগম রোকেয়া দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

রামগড়ে বেগম রোকেয়া দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

রামগড় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে রামগড় উপজেলা অডিটোরিয়ামে সকাল (১০টা) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । আলোচনা সভায় রামগড় মহিলা বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গির আলম এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে  বক্তব্য রাখেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার আল মামুন মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের,এছাড়া আর ও বক্তব্য রাখেন  রামগড় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃনাসির উদ্দিন,রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম। আরও উপস্হিত ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ মামুন,রামগড় সহকারী তথ্য অফিসার বিশ্ব নাথ মজুমদার, উপজেলা সমন্বিত সমাজ উন্নয়ন কর্মকর্তা মতিউর রহমান প্রমূখ।

বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন এ দেশের নারী জাগরনের পথিকৃৎ। সেই সাথে তিনি ছিলেন একজন দার্শনিক, লেখিকা এবং সমাজ কর্মী। পুরুষতান্ত্রিক সমাজে নারী নির্যাতনের বিরুদ্ধে তুমুল লড়াই করেছেন তিনি। বাংলাদেশ তথা দক্ষিন এশিয়ার নারী মুক্তির ক্ষেত্রে বেগম রোকেয়ার অবদান চির স্মরনীয় হয়ে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

উল্লেখ্য, ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুর থানার পায়রাবন্দর গ্রামের বিখ্যাত সাবরর পরিবারে জন্ম গ্রহন করেন এই মহিয়সী নারী এবং মৃত্যু বরন করেন ১৯৩২ সালের ৯ ডিসেম্বর।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT