সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল

রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড় পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে রফিকুল আলম কামাল। আজ রবিবার  মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে তিনি ব্যাতীত অন্য কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেয়নি। তিনি রামগড় পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী।

রবিবার (১০ অক্টোবর) মনোয়নপত্র দাখিলের শেষ দিনে রফিকুল আলম কামাল জেলা নির্বাচন অফিসার ও রামগড় পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমান এর নিকট উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা একেএম আলীম উল্যাহ, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন দেবনাথ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক নুরুল আলম আলমগীর, সাবেক জেলা পরিষদের সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় ১নং ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার সহ প্রমুখ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোয়নপত্র দাখিলের শেষ তারিখ ৯অক্টোবর থেকে ১০ই অক্টোবর পর্যন্ত বৃদ্বি করা হয়। মেয়র পদে ৩জন প্রার্থী মনোনয়ন নিলেও শেষ পর্যন্ত মনোয়নপত্র দাখিলে করেছে ১ জন।অন্যদিকে কাউন্সিলর পদে ২৭ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৯জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উল্লেখ্য, রফিকুল আলম কামাল ১৯৯৭ সালে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে তার রাজনৈতিক জীবনের সূচনা হয়।১৯৯৮ ও ১৯৯৯ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।২০০২সালে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হোন। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্বে ছিলেন।২০১৭ সালে পৌর আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হোন।রামগড় পৌরসভা নির্বাচনে তিনি প্রথমবারের মত অংশ গ্রহন করেছেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর ইভিএমের মাধ্যমে রামগড় পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলে শেষ তারিখ ৯অক্টোবর থেকে বাড়িয়ে আজ ১০ অক্টোবর পর্যন্ত ছিলো। মনোনয়রপত্র বাছাই ১১ অক্টোবর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর। পৌরসভায় মোট ভোটার ২০হাজার ৮শত ৮৬ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৮৬১ ও মহিলা ১০ হাজার ২৫ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT