রামগড়ে পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় ১ জনের মৃত্যু - CTG Journal রামগড়ে পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় ১ জনের মৃত্যু - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

        English
রামগড়ে পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় ১ জনের মৃত্যু

রামগড়ে পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় ১ জনের মৃত্যু

বেলাল হোসাইন, রামগড় (খাগড়াছড়ি) : খাগড়াছড়ির রামগড় উপজেলায় পাহাড় কাটার সময় মাটি ধসে একজনের মৃত্যু হয়েছে। আজ ২৩শে ফেব্রুয়ারি দুপুর  ১২টার দিকে উপজেলার  কালাডেবা এলাকার সম্প্রু পাড়ায় এই ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যাক্তি হলেন সম্প্রু পাড়া এলাকার মৃত ফরিদ মৌলবির ছেলে মিজানুর রহমান (৪২)।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে স্থানীয়রা  জানান, অন্যান্য দিনের মতো ১০-১২জন শ্রমিক নিয়ে পাহাড়ের মালিক  মিজানুর রহমান মাটি কাটতে যান। শ্রমিকরা কাজ করার সময় মিজানুর রহমান পাহারা দিচ্ছিলেন।হঠাৎ করে পাহাড় ধ্বসে পড়লে মিজানুর রহমান মাটিচাপা পড়েন।পরে শ্রমিক এবং এলাকাবাসীরা তাকে উদ্ধার করে রামগড় হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষনা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান,রামগড়ের বিভিন্ন স্থানে স্কেভেটর দিয়ে প্রকাশ্যে অবৈধভাবে কাটা হচ্ছে পাহাড় ও জমির টপ  সয়েল।পৌর এলাকার বিভিন্ন সড়ক,ইটের ভাটা,বাড়ি নির্মানে খাল ভরাটের জন্য এসব পাহাড়ের মাটি ও টপ সয়েল ব্যবহার করা হচ্ছে। কমদামে পাহাড়ে থাকা গাছপালা কেটে মাটি বিক্রি করছে প্রভাবশালীরা।

সকাল থেকেই স্কেভেটর এবং শ্রমিক দিয়ে এসব পাহাড় ও জমির টপ সয়েল কাটা হয়।দিনে এগুলো ট্রাক, মিনি ট্রাক এবং ট্রাক্টরের মত ভারি যানবাহনে পরিবহন করা হয়।গ্রামীণ রাস্তায় এসব ভারি যানবাহন চলাচল করায় রাস্তাঘাট সহজেই নষ্ট হয়ে যায়।অসাধু ব্যবসায়ীরা প্রভাবশালী হওয়ায় স্থানীয়রা মুখ খুলতে ভয় পায়।

উল্লেখ্য, কিছুদিন আগেও রামগড়ের পূর্ব চৌধুরী পাড়া এলাকায় পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে ঘটনাস্থলে ২জনের মৃত্যু হয়।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে মারা যাওয়া এক জনের লাশ উদ্ধার হয়েছে।এ বিষয়ে থানায় ইউডি মামলা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT