রামগড়ে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত - CTG Journal রামগড়ে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত - CTG Journal

বুধবার, ১৬ Jun ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
স্ত্রী-সন্তানসহ ৩ জনকে হত্যার কারণ অনুসন্ধানে পুলিশ সিনহা হত্যা মামলায় প্রদীপের জামিন শুনানি ২৭ জুন অর্থপাচারের অভিযোগ নিয়ে যা বলছে ‘বিগো’ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে আরও ১৬ দিন আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে: পরীমনি বিলাসিতা ও অনাহার: বৈষম্যে ভরা মহামারির দুই দিক ঢাকায় পৌঁছালো চীনা ভ্যাকসিনের আরও ৬ লাখ ডোজ রাজনীতি না চিকিৎসা, কী বেছে নেবেন খালেদা জিয়া সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় জামিন মিলেনি আসামির পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কাপ্তাই পাওয়ার গ্রীড হতে চুরি হওয়া ২টি ব্যাটারীসহ ১ জন আটক গ্রেফতার এড়াতেই এএসআই সালাহ উদ্দিনকে হত্যা?
রামগড়ে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রামগড়ে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বেলাল হোসাইন, রামগড় (খাগড়াছড়ি) : খাগড়াছড়ির রামগড়ে “সবজি ও ফল চাষের আধুনিক কলা কৌশল ব্যবহার “করে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উদ্যানতাত্ত্বিক ফসলের গবেষণা জোড়দারকরণ এবং চর এলাকায় উদ্যান ও মাঠ ফসলের প্রযুক্তি বিস্তার প্রকল্পের অর্থায়নে উদ্যান ও মাঠ ফসলের প্রযুক্তি বিস্তার প্রকল্পের অর্থায়নে “কৃষকদের প্রশিক্ষণ” অনুষ্ঠিত হয়েছে।

রামগড় পাহাড় অঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের  আয়োজনে পাহাড় অঞ্চল গবেষণা কেন্দ্রের হলরুমে এই কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

রামগড় পাহাড় অঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.এস এম ফয়সালের সভাপতিত্বে  উক্ত কৃষক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.এস এম ফয়সালের সভাপতিত্বে কৃষক  প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.এস এম ফয়সালের সভাপতিত্বে কৃষক প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) এর উদ্যান তত্ত্ব গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো: আবু তাহের মাসুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা কৃষি কর্মকতা মোহাম্মদ আলী আহমেদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) এর উদ্যান তত্ত্ব গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো: আবু তাহের মাসুদ স্বনির্ভর বাংলাদেশ গঠনে দক্ষ কৃষক গঠনে প্রশিক্ষণ অপরিহার্য সহ সার্বিক বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

রামগড় পাহাড় অঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.এস এম ফয়সাল বলেন, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.এস এম ফয়সাল বলেন, আমরা এই প্রকল্পের আর্থিক সহায়তায় উপজেলা ভিত্তিক কৃষকদের বাচাই করে সবজি ও ফল চাষে আধুনিক কলা কৌশল ব্যবহার করে ফসল উৎপাদন বৃদ্বির লক্ষ্যে কাজ করে যাবো।

আগামীতে বছর ব্যাপী বিভিন্ন ফসল উৎপাদনের কলাকৌশল-প্রযুক্তি চাষীদের মাঝে হস্তান্তরের আশায় অপেক্ষায় আছি। চাষীরদের কে যুগোপযোগী প্রশিক্ষন দিয়ে দক্ষ করে গড়ে তোলা হবে।

রামগড় পাহাড় অঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের উর্ধ্বতন  বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক  উর্ধ্বতন  বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক  জানান, ৪০ জন কৃষক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT