রাজধানীতে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ - CTG Journal রাজধানীতে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:৪১ অপরাহ্ন

        English
রাজধানীতে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ

রাজধানীতে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বক্তৃতার মধ্য দিয়ে সমাবেশ শেষ হলে দুপুর ১২টার দিকে পুলিশ আন্দোলনকারীদের যানবাহন চলাচল করার জন্য অবিলম্বে প্রেসক্লাবের সামনের রাস্তা খালি করতে বলে।ছবি: ইউএনবি

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকার) জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বীর উত্তম বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে সকাল ১০টার দিকে শুরু হওয়া এই সমাবেশে বিএনপির কয়েক শতাধিক নেতা-কর্মী যোগ দেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বক্তৃতার মধ্য দিয়ে সমাবেশ শেষ হলে দুপুর ১২টার দিকে পুলিশ আন্দোলনকারীদের যানবাহন চলাচল করার জন্য অবিলম্বে প্রেসক্লাবের সামনের রাস্তা খালি করতে বলে।

একপর্যায়ে পুলিশের সাথে কয়েকজন নেতা-কর্মীর বাগবিতণ্ডা হয়। বিএনপি নেতা-কর্মীরা কিছুটা উত্তেজিত হয়ে পড়েন। পুলিশের সদস্যরা তাদের ধাওয়া দেন। ধাওয়া খেয়ে বিএনপির একদল নেতা-কর্মী প্রেসক্লাবের ভেতরে ঢুকে পড়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পুলিশের লাঠিপেটায় এ সময় বেশ কয়েকজন আহত হন।

সংঘর্ষের সময় খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমানউল্লাহ আমান ও নাজিমউদ্দিন আলমসহ বিএনপির সিনিয়র নেতারা জাতীয় প্রেসক্লাবে আশ্রয় নেন। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দুপুর ১২টা ৫০ এর দিকে তারা প্রেসক্লাব ত্যাগ করেন।

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির পূর্বঘোষিত এই বিক্ষোভের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

এর আগে বৃহস্পতিবার দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তকে ‘দুষ্ট প্রচেষ্টা’ জানিয়ে প্রতিবাদে দুদিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে দলটি।

জামুকার পদক্ষেপের প্রতিবাদে বিএনপির রবিবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ করার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT