রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
রাঙামাটিতে আ.লীগ নেতাদের ওপর হামলা: জেএসএস ও পিসিপি’র ১৪ কর্মী গ্রেফতার

রাঙামাটিতে আ.লীগ নেতাদের ওপর হামলা: জেএসএস ও পিসিপি’র ১৪ কর্মী গ্রেফতার

রাঙামাটির বিলাইছড়ি আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমা ও রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসার ওপর হামলা ও হত্যা চেষ্টার মামলায় ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এবং পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সদস্য বলেও পুলিশ জানিয়েছে।

আটককৃতরা হলেন বিলাইছড়ি জনসংহতি সমিতির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, বিটন চাকমা (২৯), বাবু চাকমা (২৭), মঙ্গল মনি চাকমা (২৬), সাধন চাকমা (২৮), রিকন চাকমা (২৮), কালনজিৎ চাকমা (২২), রূপম চাকমা (২৪), সমর বিজয় চাকমা (২৯)।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া বলেন, ‘বিলাইছড়ি ও রাঙামাটির ঘটনায় পৃথক মামলার এজাহারভুক্ত আসামি সবাই। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। দুপুরের পর তাদের আদালতে তোলা হবে।’

উল্লেখ্য বুধবার (৬ ডিসেম্বর) মধ্যরাতে রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসাকে (৫৫) স্বামী ও সন্তানসহ কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। তাদের আহতাবস্থায় রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত ৫ ডিসেম্বর বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রাম চরন মারমা ওরফে রাসেল মারমাকে পিটিয়ে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে যায় ১০-১২ জনের একটি দল। ওই দিনই রাত ৮টার দিকে জুরাছড়ি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করা হয়। একের পর এক সহিংসতার ঘটনায় পুরো রাঙামাটিতে উত্তেজনা বিরাজ করছে। জেলা আওয়ামী লীগ এসব ঘটনার জন্য জেএসএসকে দায়ী করছে। তবে জেএসএস হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT