রাউজানে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটলেন ফজলে করিম এম পি - CTG Journal রাউজানে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটলেন ফজলে করিম এম পি - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১১:২৭ অপরাহ্ন

        English
রাউজানে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটলেন ফজলে করিম এম পি

রাউজানে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটলেন ফজলে করিম এম পি

মো. আরফাত হোসাইন, রাউজান (চট্টগ্রাম) : রাউজানে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে কৃষকের ধান কেটে দিয়েছেন সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। বৃহস্পতিবার ‍দুপুর সাড়ে ১২টায় বাগোয়ান ইউনিয়নে ১৯০ কানি জমির ধান কাটেন তিনি। 

উপজেলা কৃষি অফিস আয়োজিত কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভর্তুকি মূল্যে কৃষক পর্যায়ে সরবরাহ করা কম্বাইন্ড হারবেস্টার মেশিন দিয়ে বোরো শস্য কর্তন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল। বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা শাব্বির আহমেদ, ইউপি চেয়ারম্যান ভুপেষ বড়ুয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন প্রমুখ।

কৃষি বিভাগের তথ্যানুযায়ী, এবার বোরো মৌসুমে রাউজানে ৫৪০ হেক্টর জমিতে হাইব্রীড এবং ৪ হাজার ২১০ হেক্টর জমিতে উফসি ধানের চাষ করা হয়েছে। এসব ধান কাটার জন্য সাড়ে ২৪ লাখ টাকার কম্বাইন্ড মেশিন দেয়া হয়েছে কৃষকদের। এতে কৃষক থেকে নেওয়া হয়েছে সাড়ে ১২ লাখ টাকা।

বাকি টাকা কৃষি মন্ত্রণালয় থেকে ভর্তুকি দেওয়া হয়েছে। ৫০ হাজার টাকা মূল্যের একটি কম্বাইন্ড হারভেস্টর ধান কাটার মেশিন ক্রয় কর হয়েছে। কম্বাইন্ড হারভেস্টর ধান কাটার মেশিনটি ক্রয়ের জন্য কৃষক বিশুর কাছ থেকে নেওয়া হয়েছে ১২ লক্ষ টাকা। অবশিষ্ট ১২ লক্ষ ৫০ হাজার টাকা ভুর্তকি দিয়েছে কৃষি মন্ত্রণালয়। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT