মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:২৫ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর

মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা

বলা চলে নতুন ইতিহাসই গড়লেন লিওনেল মেসি। বাঁচামরার ম্যাচে ফিনিক্স পাখির মতো জ্বলে উঠলেন তিনি। সব শঙ্কা কাটিয়ে দুর্দান্ত হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে আর্জেন্টিনার অংশগ্রহণ নিশ্চিত করলো এই ফুটবল জাদুকর।

শুধু আর্জেন্টিনার নয়, পুরো বিশ্ববাসীই যেন তাকিয়ে ছিল এই ম্যাচের দিকে। ড্র করলেও বাদ পড়ে যেতে হবে, জিতলেও সরাসরি নিশ্চিত নয় বিশ্বকাপ আর্জেন্টিনার- এমন কঠিক সমীকরণের ম্যাচে প্রথমেই গোল হজম করে মেসিরা। ম্যাচের মাত্র ৪০ সেকেন্ডে গোল করল ইকুয়েডর! আর্জেন্টিনা

১৯৭০ বিশ্বকাপের পর প্রথম বাছাই পর্বে ছিটকে যাওয়ার ফাঁদে, তখনই নিজের জাত চেনালেন বিশ্বসেরা এই ফুটবল জাদুকর। ম্যাচের ১২ মিনিটে ইকুয়েডরের জালে বল পাঠিয়ে সমতায় ফেরান তিনি। এর ৮ মিনিট পর আবারও দৃশ্যপটে মেসি। ডি-বক্সে ঢুকে উপরের বাঁ-কোণ দিয়ে জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

বিরতির পর শুরুর দিকে বার বার আক্রমণে উঠে অতিথিদের চাপে রেখেছিল ইকুয়েডর। তবে ৬২তম মিনিটে হ্যাটট্রিক করে যেন সব অনিশ্চয়তার অবসান ঘটালেন মেসি। তার হ্যাটট্রিকেই শেষ পর্যন্ত ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করলো আর্জেন্টিনা।

তবে রাশিয়ার বিশ্বকাপে শুধু মেসির কৃতিত্ব দিলে ভুল হবে। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল এবং পেরুকেও কৃতিত্ব দিতে হবে। চরম বন্ধু বলে ভাবতে হবে। কারণ ম্যাচের এই ফলের অনিশ্চিত থাকলো মেসিরা যদি না ব্রাজিলের কাছে চিলির পরাজয়, আর পেরু-কলম্বিয়ার ম্যাচ ড্র না হতো। সমিকরণটা এমন ছিল আর্জেন্টিনা সরাসরিই বিশ্বকাপে খেলবে, যদি পেরু-কলম্বিয়া ম্যাচটা ড্র হয় এবং চিলি হারে ব্রাজিলের কাছে।

ব্রাজিলের মাটিতে ৩-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপে আর যাওয়া হলো না চিলির। আগেই বিশ্বকাপ প্রায় নিশ্চিত করে রাখা উরুগুয়ে ৪-২ গোলে হারিয়েছে বলিভিয়াকে। পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করে কলম্বিয়া হয়েছে চতুর্থ। পঞ্চম স্থান পাওয়া পেরুকে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের সঙ্গে প্লে-অফ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT