মৃত্যুহীন দিনে নতুন আক্রান্ত ৩৬৭ জন - CTG Journal মৃত্যুহীন দিনে নতুন আক্রান্ত ৩৬৭ জন - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:০৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
করোনা শনাক্তের সংখ্যা ১৫ কোটি ৫৮ লাখ ছাড়িয়েছে দৈনিক শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড ভারতের কালবৈশাখী আসতে পারে সন্ধ্যায় যে যেখানে আছেন সেখানেই ঈদ করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার আবেদন এখন আইন মন্ত্রণালয়ে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করেই এসএসসি-এইচএসসি পরীক্ষা খালেদা জিয়ার আবেদন ইতিবাচকভাবে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক সত্যজিৎ এর উপর হামলা: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে উত্তাল খাগড়াছড়ি রাউজানে খাবার হোটেলে স্বাস্থ্য বিধি অমান্য, জরিমানা এতিমদের সম্মানে সানরাইজ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া রাউজানে ৪০ জন কৃষক পেল ২০ লক্ষ টাকার কৃষি ঝণ রাউজানে মসজিদ পরিচালনা কমিটি নিয়ে দ্বন্দ্ব: পলাতক আসামি গ্রেফতার
মৃত্যুহীন দিনে নতুন আক্রান্ত ৩৬৭ জন

মৃত্যুহীন দিনে নতুন আক্রান্ত ৩৬৭ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টা অর্থাৎ পহেলা বৈশাখের দিনে ১ হাজার ৪৪২টি নমুনা পরীক্ষা করা হয়। আর তাতে ৩৬৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৪৬ হাজার ৭৫ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। লকডাউনের প্রথম এই দিনে অবশ্য করোনায় কেউ মৃত্যুবরণ করেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, করোনায় আক্রান্ত ৩৬৭ জন নতুন শনাক্তের মধ্যে নগরেরই ২৯৩ জন। বাকি ৭৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সাতটি ল্যাবে ১ হাজার ৪৪২টি নমুনা পরীক্ষা করা হয়। 

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮৫টি নমুনা পরীক্ষা করে ৮৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষা করে ৭৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৫১টি পরীক্ষায় ৯৩ জন শরীরে করোনা পাওয়া গেছে। 

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০ জনের করোনা মেলে ১০৫টি নমুনা পরীক্ষা করে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের চারজনের নমুনা পরীক্ষা করা হলেও কারো দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া যায়নি।

এ ছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষা করে ৫৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ২১ জন।  

তবে পহেলা বৈশাখের ছুটির দিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT