মিথ্যা ঘোষণায় এলো ৫ কোটি টাকার বিদেশি সিগারেট - CTG Journal মিথ্যা ঘোষণায় এলো ৫ কোটি টাকার বিদেশি সিগারেট - CTG Journal

সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৫৮ অপরাহ্ন

        English
শিরোনাম :
ব্যাংক খাতে ৯ বছরে অনিয়ম বেড়েছে ১৬ গুণের বেশি নারী-পুরুষ সমতা কত দূর? কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা কেন কমছে রাজনৈতিক কার্টুনের সংখ্যা? ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা ইন্টারনেটের গতিতে সুদান-উগান্ডার চেয়েও পিছিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ডাচ ভাষায় অনুবাদ সংবিধানের ৩৯ অনুচ্ছেদ: চিন্তা, বিবেক, বাক-স্বাধীনতা ও ডিজিটাল নিরাপত্তা আইন ঐতিহাসিক ৭ মার্চ পালন বিএনপি’র ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টি বা শিলাবৃষ্টি হতে পারে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার মানিকছড়িতে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
মিথ্যা ঘোষণায় এলো ৫ কোটি টাকার বিদেশি সিগারেট

মিথ্যা ঘোষণায় এলো ৫ কোটি টাকার বিদেশি সিগারেট

শুল্কমুক্ত বন্ড সুবিধার অপব্যবহার করে শতভাগ রপ্তানিমুখী শিল্পের কাঁচামাল হিসেবে ‘পলিয়েস্টার পিইটি স্ট্র্যাপ’ ঘোষণায় বিদেশি সিগারেট আমদানি করায় ৫ কোটি টাকার সিগারেট আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) ‘ফোর্সড কিপ ডাউনের’ মাধ্যমে চালানটির শতভাগ কায়িক পরীক্ষা সম্পন্ন করা হয়। এসময় ঘোষণা বহির্ভূত ব্ল্যাক, ডানহিল, ডেভিডঅফ, ন্যানো ওরিস ব্রান্ডের ৪৮ লাখ ২৮ হাজার শলাকা বিদেশি সিগারেট পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

জানা গেছে, পাবনার ঈশ্বরদী রফতানি প্রক্রিয়াকরণ এলাকার (ইপিজেড) ফুজিয়ান এক্সপোর্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে বন্ড সুবিধায় ‘পলিয়েস্টার পিইটি স্ট্র্যাপ’ ঘোষণায় চালানটি চট্টগ্রাম বন্দরে আসে।

বন্ড সুবিধার অপব্যবহার করে চালানটির বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকির অপচেষ্টার কথা জানালেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক নুরুন নাহার লিলি।

তিনি জানান, শতভাগ রপ্তানিমুখী শিল্পের জন্য দেয়া শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল আমদানির কথা থাকলেও বাস্তবে পাওয়া যায় বিদেশি বিভিন্ন ব্রান্ডের সিগারেট। এই শুল্কমুক্ত সুবিধার অপব্যবহার করে শতভাগ রপ্তানিমুখী শিল্পের কাঁচামাল ঘোষণায় আমদানি করা হলো সিগারেট। এ বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে। তাছাড়া এ ঘটনায় কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

কাস্টম হাউস চট্টগ্রাম ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে এ দপ্তরের অনাপত্তি ব্যতীত পণচালানটি খালাস প্রদান না করার জন্য পত্র মারফত অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT