সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০২:২১ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
মানিকছড়িতে মুক্তিযোদ্ধা সংবর্ধনা সভায় বিভাগীয় কমিশনার, সরকারের ধারাবাহিকতায় অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে

মানিকছড়িতে মুক্তিযোদ্ধা সংবর্ধনা সভায় বিভাগীয় কমিশনার, সরকারের ধারাবাহিকতায় অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে

আবদুল মান্নান, মানিকছড়ি, খাগড়াছড়িঃ চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান রবিবার সরকারি সফরে মানিকছড়ি উপজেলায় বিভিন্ন দপ্তর পরিদর্শন,প্রকল্প উদ্বোধন ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা সভায় বলেন, বর্তমান সরকারের ধারাবাহিকতায় অর্থনৈতিকভাবে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে,তাতে আমরা প্রধানমন্ত্রীর ঘোষিত ২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে বিশ্বে স্বীকৃতি লাভের যে ঘোষণা রয়েছে তার আগেই এদেশ সেলক্ষ্যে পৌঁছবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে অনেক আন্তরিত বিধায় বাংলার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধারা আজ সর্বত্র সন্মানিত।
বিভাগীয় কমিশনারের পূর্ব কর্মস্থল মানিকছড়ি উপজেলায় সরকারি সফরকে ঘিরে গত কয়েক দিন ধরে উপজেলা প্রশাসন তৎপর ছিল। উপজেলা পরিষদ চত্বর, ভবন,সর্বত্রই ছিল ‘সাজ সাজ রব’, রং-বেরং এর বেলুন, পতাকায় পুরো পরিষদ চত্বরকে রাঙ্গিয়ে তোলা হয়েছিল।

১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান ও তাঁর সহধর্মীনিকে বরণ করতে উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান উদদীন মুরাদ ও উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমার নেতৃত্বে জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দসহ সরকারি সকল দপ্তরের প্রধানরা উপজেলার প্রবেশদ্বার নয়া বাজারস্থ ফরেন চেকপোস্ট সংলগ্ন রেস্টহাউজে অবস্থান নেন। সেখানে বিভাগীয় কমিশনারকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয় ।

পরে তিনি উপজেলা পরিষদ চত্বরে আসেন এবং তাঁর পুরাতন কর্মস্থল ঘুরে দেখেন। এ সময় তিনি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে কুশল বিনিময় করেন এবং আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান। পরে তিনি ১ নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ পরিদর্শনে যান। সেখানে পরিষদ চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক ও ইউপি সদস্যরা তাকে ফুলেল তৈরি নৌকা প্রতিকের একটি মালা দিয়ে তাকে বরণ করে নেন প্রধান অতিথিকে ।

উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান সঞ্চালিত এবং ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক এর সভাপতিত্বে অনুষ্টিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বলেন, বর্তমান সরকারের ধারাবাহিকতায় অর্থনৈতিকভাবে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে,তাতে আমরা প্রধানমন্ত্রীর ঘোষিত ২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে বিশ্বে স্বীকৃতি লাভের যে ঘোষণা রয়েছে তার আগেই এদেশ সেলক্ষ্যে পৌঁছবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে অনেক আন্তরিত বিধায় বাংলার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধারা আজ সর্বত্র সন্মানিত। বক্তব্য শেষে প্রধান অতিথি মুক্তিযোদ্ধাদের পক্ষে কমান্ডার মো. সফিউল আলম চৌধুরীর হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেন। সভা শেষে ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথিকে একটি সন্মাননা ক্রেস্ট প্রদান করেন।
পরে তিনি খাগহড়াছড়ি জেলায় যাওয়ার পথে উপজেলা গচ্ছাবিলস্থ চৌধুরী পাড়ায় দেশের প্রথম নির্মিত ইকো-পার্ক যাত্রী ছাউনি উদ্বোধন করেন।

প্রধান অতিথির বিভিন্ন দপ্তর পরিদর্শন,প্রকল্প উদ্বোধন ও সংবর্ধনা সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জিয়া উদ্দীন সুমন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ নেতা এম.এ. রাজ্জাক, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. জব্বার, ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার,অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দীন খান, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, তিনটহরী ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল, বাটনাতলী ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মোহন, মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক,সদর ইউপি প্যানেল চেয়ারম্যান মো. ইদ্রিস ইসলাম বাচ্চুসহ উপজেলার সকল দপ্তর প্রধান, সাংবাদিক, শিক্ষক।

উল্লেখ্য বর্তমান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, ২০০১ সালে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মানিকছড়িতে দায়িত্ব পালন করেছিলেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT