মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী - CTG Journal মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী - CTG Journal

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর কাপ্তাই তথ্য অফিসের আয়োজন ‘এসো মুক্তিযোদ্ধার কন্ঠে গল্প শুনি’
মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

মহেশখালী (কক্সবাজার ) প্রতিনিধি : মহেশখালী উপজেলা মাতারবাড়ীতে হতে যাওয়া তাপ বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর এলাকাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করলেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। এই দলটি গতকাল মাতারবাড়ী তাপ বিদ্যুৎ কেন্দ্র ও সমুদ্র বন্দর এলাকা পরিদর্শন করেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টার সময় হেলিকপ্টার যোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে প্রতিনিধি দলটি পরিদর্শনে মহেশখালীরর মাতার বাড়ী আসেন। এসময় স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমানসহ কোলপাওয়ার কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী মাতারবাড়ী পৌঁছে তিনি বিদ্যুৎ কেন্দ্র ও বন্দর এলাকার উন্নয়ন কার্যক্রম পরির্দশন করেন। তিনি বিদ্যুৎ কেন্দ্রের সম্মোলন কক্ষে এক বিশেষ সভায় মিলিত হন। এসময় স্থানীয় সংসদ সদস্য, আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিকালে কক্সবাজার উদ্দেশ্য মহেশখালী ত্যাগ করেন। উল্লেখ্য,কক্সবাজারে রাত যাপনের পর বুধবার সকাল ১১ টায় তিনি কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে দুপুর ১২ টায় তিনি বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় অংশ নেয়ার কথা রয়েছে।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের মহা পরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহা পরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, সাংসদ আশেক উল্লাহ রফিক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহজাহান, কোস্ট গার্ডের উপ পরিচালক কমোডর এনামুল হক, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান এ বি এম আজাদ, বিদ্যুৎ ও জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব মো. হাবিবুর রহমান, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, পেট্রো বাংলার চেয়ারম্যান এ বিএম আবদুল ফাত্তাহ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের এডমিন এন্ড প্ল্যানিং এর সদস্য ও যুগ্ম-সচিব জাফর আলম, অতিরিক্ত সচিব (পুলিশ) জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক মামুনুর রশিদ, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান, মহেশখালীর ইউএনও মাহাফুজুর রহমান, ওসি মোঃ আব্দুল হাই ও পৌর মেয়র মকছুদ মিয়া প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT