মসজিদের মাইকে গুজব ছড়ানোর অভিযোগে দুই ইমামসহ গ্রেফতার ৬ - CTG Journal মসজিদের মাইকে গুজব ছড়ানোর অভিযোগে দুই ইমামসহ গ্রেফতার ৬ - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১১:৪১ অপরাহ্ন

        English
মসজিদের মাইকে গুজব ছড়ানোর অভিযোগে দুই ইমামসহ গ্রেফতার ৬

মসজিদের মাইকে গুজব ছড়ানোর অভিযোগে দুই ইমামসহ গ্রেফতার ৬

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে মসজিদের মাইকে গুজব ছড়িয়ে লোকজন জড়ো করে সদর উপজেলার ঘাটুরা থেকে নন্দনপুর এলাকায় ব্যাপক ভাঙচুরসহ তাণ্ডব চালানোর অভিযোগে দুই ইমামকে গ্রেফতার করেছে পুলিশ। এ ছাড়াও একই রাতে তাণ্ডবের ঘটনায় আরও চারজনকে গ্রেফতার করে পুলিশ।

শনিবার (২৪ এপ্রিল) রাতে তাদেরকে গ্রেফতার করা হয়। এনিয়ে তাণ্ডবের ঘটনায় ৩৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত দুই ইমাম হলো সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা বঙ্গবন্ধু হাইস্কুল জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা দেলোয়ার হোসেন ওরফে বেলালি এবং একই এলাকার হরিনাদি জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেন।

শনিবার জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জেলা পুলিশের তথ্য অনুযায়ী তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।

৫৬টি মামলায় ৪১৪ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়। পুলিশ শনিবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ৩৫৯ জনকে গ্রেফতার করে। এর মধ্যে শনিবার রাতেই জেলার বিভিন্ন এলাকা থেকে দুই ইমামসহ ৬ জনকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালায়। সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিণত করে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT