শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
মন্ত্রীর কণ্ঠ নকল করে প্রতারণা

মন্ত্রীর কণ্ঠ নকল করে প্রতারণা

সিটিজি জার্নাল নিউজঃ ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানসহ বিভিন্ন সরকারি কর্মকর্তার কণ্ঠস্বর নকল করে প্রতারণার অভিযোগে গ্রেফতার স্বপন মণ্ডলকে (৩৫) জেল হাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ আমলি আদালত-১ এর বিচারক তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এর আগে রবিবার রাতে ভালুকা উপজেলা থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারক চক্রের মূলহোতা স্বপন মণ্ডলকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ। এরপর সোমবার রাতে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান।

এসপি সৈয়দ নুরুল ইসলাম জানান, একটি চক্র বিগত কয়েক মাস ধরে ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের কণ্ঠস্বর নকল এবং ভালুকার সংসদ সদস্য ডা. এম আমানউল্লাহ এর পিএস পরিচয়ে জেলার বিভিন্ন সরকারি চাকরিজীবীদের অন্যত্র বদলি এবং চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিল।

তিনি আরও জানান, গত ১৯ সেপ্টেম্বর ভালুকা সংসদ সদস্যের পিএস পরিচয় দিয়ে স্বপন মণ্ডল গফরগাঁও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমকে ভালুকা উপজেলায় বদলি করে আনার জন্য ডিও লেটার বাবদ নগদ ২৫ হাজার টাকা, সরকারি প্লট বরাদ্দের নামে তার কাছ থেকে নগদ সাড়ে তিন লাখ টাকা এবং বিভিন্ন কাজের কথা বলে আরও ১৭ লাখ টাকার দুটি চেক নেয়। পরে তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পেরে পুলিশের কাছে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে ভালুকা উপজেলা থেকে স্বপনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে স্বপন প্রতারণার কথা স্বীকার করেছে।

পুলিশ সুপার আরও জানান, এই প্রতারক চক্রটি ধর্মমন্ত্রীর কণ্ঠস্বর নকল করে জেলার বিভিন্ন লোকজনের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করে। তার বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT