মঙ্গলবার থানচি আসছেন পার্বত্য মন্ত্রী - CTG Journal মঙ্গলবার থানচি আসছেন পার্বত্য মন্ত্রী - CTG Journal

সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:০৬ অপরাহ্ন

        English
শিরোনাম :
ব্যাংক খাতে ৯ বছরে অনিয়ম বেড়েছে ১৬ গুণের বেশি নারী-পুরুষ সমতা কত দূর? কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা কেন কমছে রাজনৈতিক কার্টুনের সংখ্যা? ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা ইন্টারনেটের গতিতে সুদান-উগান্ডার চেয়েও পিছিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ডাচ ভাষায় অনুবাদ সংবিধানের ৩৯ অনুচ্ছেদ: চিন্তা, বিবেক, বাক-স্বাধীনতা ও ডিজিটাল নিরাপত্তা আইন ঐতিহাসিক ৭ মার্চ পালন বিএনপি’র ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টি বা শিলাবৃষ্টি হতে পারে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার মানিকছড়িতে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
মঙ্গলবার থানচি আসছেন পার্বত্য মন্ত্রী

মঙ্গলবার থানচি আসছেন পার্বত্য মন্ত্রী

অনুপম মারমা, থানচি (বান্দরবান) : মাধ্যমিক পেরিয়ে উচ্চ শিক্ষা লাভের আশা আক্ষাঙ্খা এক সময় স্বপ্ন ছিল কিন্তু সে লালিত স্বপ্নকে স্বাধীনতা পূর্বে বা পরে সরকার আসে সরকার যায় থানচিবাসীদের স্বপ্ন পূরন হলোনা ।

পার্বত্য চট্টগ্রামে অভিসম্পাদিত নেতা সম্প্রীতি বান্দরবানে রুপকারক বীর বাহাদুর (উশৈসিং) এর অক্লান্ত প্রচেষ্টায় থানচিবাসীকে উচ্চ শিক্ষা লাভের সে লালিত স্বপ্নকে বাস্তবে রুপ করে সুবর্ন সুযোগ করে দিয়েছে ।

শ্রীগরই শিক্ষা ব্যবস্থাকে উন্নত শিকরে দ্ধার করে দেয়ার বুধবার ৩০ ডিসেম্বর বহুকাঙ্খিত থানচি কলেজের একাডেমিক ভবন, ছাত্রী হোষ্টেল ভবনটি শুভ উদ্ভোধন করে উন্মুক্ত করবেন।

স্বাধীনতা পর্বতীতে কোন সরকারের করতে পারেনি সেটি পার্বত্য বীর ও করে দিয়েছে বলে মতামত ব্যক্ত করেছেন থানচি হেডম্যান পাড়ানিবাসী ও গনবিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিষয়ের মাষ্টার্স শেষ বর্ষ হ্লামংউ মারমা ।

থানচি কলেজের একাডেমিক ও ছাত্রীনিবাসটি প্রায় দুই কোটি টাকা ব্যয়ের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নের ২০১৭ সালে নির্মাণ শুরু করেন ২০২০ সালে নির্মান কাজ সমাপ্তি হয় ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি ২৯ ও ৩০ ডিসেম্বর দুইদিন ব্যাপী থানচি উপজেলা সরকারী সফরে অসছেন ।

উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা বলেন, পার্বত্য মন্ত্রনালয়ের মন্ত্রী আগমনে কঠোর নিরাপত্তাসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ।

তিনি বলেন, থানচিবাসীদের বহুল প্রত্যাশিত বলিপাড়া ইউনিয়নের সাংগু সেতু, করুনা শিশুসদনের ছাত্রদের হোষ্টেল, বলিপাড়া হাইস্কুলের একাডেমিক ভবন, বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ছাড়াও থানচির অভ্যন্তরীন অনেক সেতু কালভার্ট সেতু ভিক্তিপ্রস্ত শুভ উদ্ভোধন করবেন।

এই উপলক্ষ্যে উপজেলা পরিষদ , উপজেলা প্রশাসন,আইন শৃংঙ্খলা বাহিনী,বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ ব্যবস্থাপনায় মন্ত্রীর আগমনের নিরাপত্তা বেষ্ঠনিসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ।

মন্ত্রীর আগমনের থানচিবাসীদের পক্ষে অভিনন্দন শুভেচ্ছা জানিয়ে জনগুরুত্বপূর্ণ স্থান গুলিতে গেইট, ব্যানার ফেস্টুন সোভা পাচ্ছে ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT