ভোজ্যতেলের দাম নির্ধারণ করল সরকার - CTG Journal ভোজ্যতেলের দাম নির্ধারণ করল সরকার - CTG Journal

শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
ফেসবুকে নেতিবাচক মন্তব্য, ১০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ বাজেটে নতুন ও ক্ষুদ্র উদ্যোক্তাদের বিশেষ সহায়তার প্রস্তাব ডিসিসিআই ও বিসিআইয়ের শিশু অপরাধীর সর্বোচ্চ সাজা ১০ বছর: হাইকোর্ট প্রতিবেশী দেশের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী মানিকছড়িতে ইউসিসিএ লি. চেয়ারম্যানকে বিদায় ও বরণ করে নিলেন উপজেলা পরিষদ টিকা নিয়েছেন ৩৫ লাখ ৮১ হাজার মানুষ শিক্ষাপ্রতিষ্ঠান চালুর প্রাকপ্রস্তুতি জানতে চেয়েছে সরকার যেসব ইউনিয়নে ১১ এপ্রিল ভোট কলিমুল্লাহ’র বক্তব্য রুচি বিবর্জিত: শিক্ষা মন্ত্রণালয় করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী কারাগারে কয়েদিকে নির্যাতনের অভিযোগে মামলা, পিবিআই’কে তদন্তের নির্দেশ রোহিঙ্গা ক্যাম্পে মিললো তিন কোটি টাকার ‘আইস’
ভোজ্যতেলের দাম নির্ধারণ করল সরকার

ভোজ্যতেলের দাম নির্ধারণ করল সরকার

১৫ দিন পর নতুন নির্ধারিত মূল্যের পুনঃমূল্যায়ন হবে।

সব ধরণের ভোজ্যতেলের দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। 

তবে আন্তর্জাতিক বাজোর দরের সাথে সামঞ্জস্য রেখে নিয়মিত সভার মাধ্যমে ভোজ্য তেলের মূল্য পুনঃনির্ধারণ করা হবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি জানিয়েছেন,  অত্যাবশ্যকীয় পণ্য বিপণন সংক্রান্ত সরকারি ও ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে গঠিত জাতীয় কমিটি ভোজ্য তেলের মূল্য নির্ধারণ করেছে। 

আজ মঙ্গলবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত অত্যাবশ্যকীয় পণ্য বিপণন ও পরিবেশক বিষয়ক জাতীয় কমিটির সভার পর অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাণিজ্যপন্ত্রী টিপু মুনশি। 

নির্ধারিত মূল্যে ভোজ্য তেল বিক্রয় নিশ্চিত করা হবে। তবে আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের মূল্য কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে জানান তিনি।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে জাতীয় কমিটি ভোজ্য তেলের দাম নির্ধারণ করেছে প্রতি লিটার সয়াবিন(খোলা) মিলগেটে ১০৭ টাকা, পরিবেশক মূল্য ১১০ টাকা এবং খুচরা মূল্য ১১৫ টাকা। 

প্রতিলিটার বোতলজাত সয়াবিন মিলগেট মূল্য ১২৩ টাকা পরিবেশক মূল্য ১২৭ টাকা এবং খুচরা বিক্রয় মূল্য ১৩৫ টাকা। পাঁচ লিটার বোতলজাত সয়াবিন মিলগেট মূল্য ৫৯০ টাকা, পরিবেশক মূল্য ৬১০ টাকা এবং খূচরা বিক্রয় মূল্য ৬৩০ টাকা। 

প্রতি লিটার পাম সুপার (খোলা)  মিরগেট মূল্য ৯৫ টাকা, পরিবেশক মূল্য ৯৮ টাকা এবং খুচরা বিক্রয় মূল্য ১০৪ টাকা নির্ধারণ করা হয়েছে। 

বাণিজ্যমন্ত্রী বলেন, আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে পর্যাপ্ত মজুত সৃষ্টি করতে হবে, যাতে কোন অবস্থাতেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট না হয়। এজন্য সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT