ভার্চুয়াল আদালতে ১৫৭৬ হাজতির জামিন - CTG Journal ভার্চুয়াল আদালতে ১৫৭৬ হাজতির জামিন - CTG Journal

বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

        English
ভার্চুয়াল আদালতে ১৫৭৬ হাজতির জামিন

ভার্চুয়াল আদালতে ১৫৭৬ হাজতির জামিন

সারাদেশে অধস্তন আদালতসমূহে ২৯৭৩টি আবেদনের ভার্চুয়াল শুনানি নিযে ১৫৭৬ জন আসামিকে জামিন দেওয়া হয়েছে। ভার্চুয়াল আদালতের ছয় কার্যদিবসে ২০ হাজার ৯৫৩টি মামলায় শুনানির মাধ্যমে ১২ হাজার ২৫৮ জনকে জামিন দেওয়া হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, ভার্চুয়াল পদ্ধতিতে জামিন এবং অতিব জরুরি ফৌজদারি দরখাস্তের ওপর শুনানি হয়েছে। বুধবার সারাদেশের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে ভার্চুয়াল শুনানিতে ২৯৭৩টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি করা হয়েছে এবং ১৫৭৬ জন হাজতি অভিযুক্ত আসামিকে জামিন দেওয়া হয়েছে।’

এর আগে ভার্চুয়াল আদালতের প্রথম দিনে সারাদেশে অধস্তন আদালতসমূহে ১৬০৪ জন, দ্বিতীয় দিনে ৩২৪০ জন, তৃতীয় দিনে ২৩৬০ জন,  চতুর্থ দিনে ১৮৪২ জন এবং পঞ্চম দিনে ১৬৩৫ জন আসামিকে জামিন দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল সুপ্রিম কোর্ট প্রশাসন এক বিজ্ঞপ্তি জারি করে। সেখানে বলা হয়েছে, করোনার ব্যাপক বিস্তার রোধকল্পে ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ নিষ্পত্তির জন্য আদালত ও ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা করতে হবে।

এছাড়াও সাংবিধানিক বাধ্যবাধকতায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শারীরিক উপস্থিতিতে দায়িত্বপালন করবেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT