বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলবে ১৭ মে, ক্লাস শুরু ২৪ মে - CTG Journal বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলবে ১৭ মে, ক্লাস শুরু ২৪ মে - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:৪৫ অপরাহ্ন

        English
বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলবে ১৭ মে, ক্লাস শুরু ২৪ মে

বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলবে ১৭ মে, ক্লাস শুরু ২৪ মে

দেশের সব বিশ্ববিদ্যালয়ে আগামী ১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে। আর ২৪ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে সরাসরি অংশগ্রহণের মাধ্যমে পাঠদান শুরু হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) এই তথ্য জানিয়েছেন।

ভার্চুয়াল মাধ্যমে প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী জানান, বিশ্ববিদ্যালয় খোলার আগে সব শিক্ষক ও শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

তিনি আরও জানান, খুলে দেওয়ার জন্য সব বিশ্ববিদ্যালয়েরই প্রস্তুতি নিতে হবে। প্রয়োজনে হলের অবকাঠামো সংস্কার করবেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভার্চুয়াল এ প্রেস ব্রিফিংয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরীও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় বাড়িয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যযন্ত বন্ধ রয়েছে।

এদিকে আজ সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খুব দ্রুত খুলে দেওয়া যায় কিনা তা যাচাই করতে নির্দেশনা দিয়েছেন। তবে স্কুল-কলেজ খোলার আগে শিক্ষক-কর্মচারীদের ভ্যাকসিন দিতে হবে বলেও তিনি উল্লেখ করেছেন। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এই কথা জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা হল খোলার দাবিতে আন্দোলন করছে। মন্ত্রিসভায় এই প্রসঙ্গে আলোচনার পর প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT