বিশ্বকাপ সুপার লিগে শীর্ষে বাংলাদেশ - CTG Journal বিশ্বকাপ সুপার লিগে শীর্ষে বাংলাদেশ - CTG Journal

বুধবার, ১৬ Jun ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
স্ত্রী-সন্তানসহ ৩ জনকে হত্যার কারণ অনুসন্ধানে পুলিশ সিনহা হত্যা মামলায় প্রদীপের জামিন শুনানি ২৭ জুন অর্থপাচারের অভিযোগ নিয়ে যা বলছে ‘বিগো’ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে আরও ১৬ দিন আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে: পরীমনি বিলাসিতা ও অনাহার: বৈষম্যে ভরা মহামারির দুই দিক ঢাকায় পৌঁছালো চীনা ভ্যাকসিনের আরও ৬ লাখ ডোজ রাজনীতি না চিকিৎসা, কী বেছে নেবেন খালেদা জিয়া সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় জামিন মিলেনি আসামির পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কাপ্তাই পাওয়ার গ্রীড হতে চুরি হওয়া ২টি ব্যাটারীসহ ১ জন আটক গ্রেফতার এড়াতেই এএসআই সালাহ উদ্দিনকে হত্যা?
বিশ্বকাপ সুপার লিগে শীর্ষে বাংলাদেশ

বিশ্বকাপ সুপার লিগে শীর্ষে বাংলাদেশ

২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের সেরা আটে থাকতে হবে বাংলাদেশকে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি বাংলাদেশের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। তবে প্রত্যাশিত ভাবেই এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। আর তাতেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে লাল-সবুজ জার্সিধারীরা।

আজ (মঙ্গলবার) শ্রীলঙ্কাকে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১০৩ রানে হারিয়ে ১০ পয়েন্ট তুলে নিয়েছে তামিম ইকবালরা।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। তাদের সঙ্গে এই লিগের শীর্ষ ৭ দল সরাসরি সুযোগ পাবে বিশ্বকাপে। বাকি দুই দলকে খেলতে হবে বাছাই পর্ব।

৮ ম্যাচে ৫ জয়ে সর্বোচ্চ ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। তামিমদের নিচে থাকা ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার পয়েন্ট সমান ৪০।

৯ ম্যাচ খেলে ৪ জয়ে ৪০ পয়েন্ট (+০.৪৬৮) নিয়ে দুই নম্বরে আছে ইংল্যান্ড। তাদের পরই পাকিস্তানের অবস্থান। ৬ ম্যাচে ৪ জয়ে পাকিস্তানের সংগ্রহও ৪০ পয়েন্ট (+০.৪২২)। অস্ট্রেলিয়া ৬ ম্যাচের চারটিতে জিতে ৪০ পয়েন্ট (+০.৩৪৭) নিয়ে টেবিলের চার নম্বরে। বাংলাদেশের বিপক্ষে তিন জয়ে ৩০ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড পাঁচে।

২০২৩ বিশ্বকাপের স্বাগতিক হওয়ায় ভারতের পয়েন্ট মুখ্য নয়। তারা সরাসরি বিশ্বকাপ খেলবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT