বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার ফি কমলো - CTG Journal বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার ফি কমলো - CTG Journal

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

        English
শিরোনাম :
রমজানে রাতেও ভ্যাকসিন কার্যক্রম চালানোর পরামর্শ বিশেষজ্ঞদের থানচিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন বিচারের আশ্বাস দিয়ে ধর্ষণ ও ইয়াবা দিয়ে আটক, হাটহাজারী ছাত্রলীগ সভাপতি রাসেল ও ৬ পুলিশসহ ১০ জনের বিরুদ্বে মামলা ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ হাজতি উধাও : জেলারকে প্রত্যাহার, ঘটনা তদন্তে কমিটি রামগড়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত শুল্ক কর ‘ই-পেমেন্টে’ পরিশোধ করা বাধ্যতামূলক এমসি কলেজে তরুণী ধর্ষণ মামলার শুনানি হয়নি ‘নোয়াখালীর আওয়ামী লীগ ভেরি স্ট্রং আওয়ামী লীগ’ কারাগার থেকে হত্যা মামলার আসামি উধাও পাহাড়ে ওঠার সময় ট্রাক্টর উল্টে চালক নিহত বাংলাদেশে আসছে না আফগানিস্তান
বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার ফি কমলো

বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার ফি কমলো

বিদেশগামী কর্মীরা এখন থেকে ৩০০ টাকায় করোনা পরীক্ষা করতে পারবেন। সোমবার (২৮ ডিসেম্বর) বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার ফি ৩০০ টাকা পুনর্নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ। তবে শুধুমাত্র সরকারি প্রতিষ্ঠানে বিএমইটি প্রদত্ত স্মার্টকার্ড বাহকরা এই সুবিধা পাবেন।

স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব ড. বিলিকিস বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিদেশ গমনিচ্ছু যাত্রীদের কোভিড-১৯ মুক্ত সনদ প্রদানের জন্য নমুনা পরীক্ষার ইউজার ফি ১,৫০০ টাকার পরিবর্তে শুধুমাত্র প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্মার্ট কার্ডধারী বিদেশগামী কর্মীদের জন্য ৩০০ টাকা পুনর্নির্ধারণ করা হলো।

এর আগে বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার ফি কমানোর অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। ফি ৩০০ টাকা পুনর্নির্ধারণ করায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে ধন্যবাদ জানিয়েছেন মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারী পরিস্থিতি চলমান থাকা স্বত্ত্বেও বাংলাদেশী কর্মীদের বৈদেশিক কর্মসংস্থান ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সেই প্রেক্ষিতে স্মার্টকার্ডধারী বিদেশগামী কর্মীদের কোভিড-১৯ টেস্ট ফি দুই ধাপে ৩ হাজার ৫০০ টাকা থেকে ৩০০ টাকা নির্ধারণ করায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবকে ধন্যবাদ জানাই।’

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT