শুক্রবার, ০১ Jul ২০২২, ০২:১৮ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা: শিকলবাহা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা: শিকলবাহা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

সিটিজি জার্নাল নিউজঃ বিজয় দিবসের মঞ্চে হামলার অভিযোগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ড. সৈয়দা নওশীন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু চট্টগ্রাম জেলার নবগঠিত কর্ণফুলী উপজেলাধীন শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। সেহেতু চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

স্থানীয় মন্ত্রণালয় থেকে পাঠানো অপর এক আদেশে জাহাঙ্গীর আলমকে কেন তার স্বীয় পদ থেকে অপসারণ করা হবে না মর্মে জানতে চাওয়া হয়েছে। আদেশ পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে এর ব্যাখ্যা সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ করা হয়।

প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর উপজেলা পরিষদের উদ্যোগে স্থানীয় এ জে চৌধুরী ডিগ্রি কলেজ মাঠে কুচকাওয়াজ, আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়। চেয়ারম্যান জাহাঙ্গীর আলম দাওয়াত পাননি দাবি ওইদিন তার অনুসারীদের নিয়ে এসে বিজয় মঞ্চে ওঠে হাতাহাতি করেন। এসময় আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতা ও এক শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ২০ ডিসেম্বর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করে মামলা করা হয়।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT