রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:২২ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
বাস টার্মিনাল আছে অথচ বাস যায় না

বাস টার্মিনাল আছে অথচ বাস যায় না

বেলাল হোসাইন, রামগড়, খাগড়াছড়িঃ

খাগড়াছড়ির রামগড় উপজেলার বাস টার্মিনাল গত এক দশকেরও বেশি সময় খালি পড়ে আছে। মাঝে মধ্যে দু-একটি গাছবাহী গাড়ি এখানে এলেও বাস, সিএনজি চালিত অটোরিক্সা, পিকআপ, ট্রাকসহ অন্যান্য যানবাহন দাঁড়ায় শহরের বাজার এলাকায়। ফলে প্রতিদিন তীব্র যানজট এবং প্রায়ই দূর্ঘটনা ঘটে থাকে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২১ লক্ষ টাকা ব্যয়ে ২০০৬ সালে এই টার্মিনালের উদ্বোধন করা হয়। যাত্রা শুরুর এক বছর ও সফল থাকেনি এটি। টার্মিনাল ঘিরে অনেক ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠলেও গাড়ি না আসায় সেসব ও বন্ধ হয়ে গেছে। কী কারণে এখানে গাড়ি আসছে না তা বলতে পারছেন না ব্যবসায়ীরা। গাড়ি পার্ক করার কারণে হাটের দিন বাজারে তীব্র যানজটের সৃষ্টি হয়।

রামগড় বাজার হতে ৩০০ মিটার দূরে দারোগা পাড়া এলাকায় এক একর জায়গা জুড়ে ২০০৬ সালে নির্মিত হয়েছে এই বাস টার্মিনাল। টার্মিনালের আধা পাকা দুটি ভবনে রয়েছে দুটি বিশ্রামাগার একটি টিকিট কাউন্টার ও শৌচাগার, যানবাহন না আসায় এগুলো বন্ধ পড়ে আছে, টার্মিনালের আসে পাশের এলাকার বাসিন্দারা অভিযোগ করে বলেন, টার্মিনাল পরিত্যক্ত হওয়ার পর থেকে এখানে মদ ও জুয়ার আড্ডা চলছে। প্রশাসন দেখেও দেখছে না।

রামগড় খাগড়াছড়ি রুটের বাস চালক ইব্রাহীম জানান, বাজারে সবাই গাড়ি পার্ক করে বলে সেখানে যাত্রীরা আসেন। আমরা ও তাই বাধ্য হয়ে বাজারে গাড়ি দাঁড় করাই। রামগড় টার্মিনালে সবাই গাড়ি রাখলে আমরাও সেখানে গাড়ি রাখব। রামগড় বাজার সভাপতি হাশেম খাঁ মেম্বর বলেন বাজার এলাকা ঘিরে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এ জন্য গাড়িগুলো সেখানে দাঁড়ায়। অথচ এ এলাকার রাস্তাগুলো ছোট, এ কারণে যানজট সৃষ্টি হয়। টার্মিনাল চালু হলে এ সমস্যা দূর হবে।

এ ব্যাপারে রামগড় উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও ১নং ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার অভিযোগ করে বলেন, অবৈধ ভাবে রামগড় পৌরসভায় প্রতিবছর ইজারা দেয়। অথচ টার্মিনালের সংস্কারমূলক কাজের পদক্ষেপ নেওয়া হয় না। রামগড় উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, বাজারে গাড়ি দাঁড় করানোর কারণে প্রায় সময় যানজটের সৃষ্টি হয়। টার্মিনাল চালু হলে জনগণের এ ভোগান্তি কমবে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, এই ব্যাপারে খোজ খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রামগড় উপজেলার নির্বাহী কর্মকর্তা আল-মামুন মিয়া বলেন, রামগড় বাস টার্মিনালের ব্যাপারে আমি সরেজমিনে পরিদর্শন করেছি। অছিরেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT