বান্দরবান পৌর নির্বাচন: ইভিএম ভোটে কৌতুহল দেখা দিয়েছে জনমনে - CTG Journal বান্দরবান পৌর নির্বাচন: ইভিএম ভোটে কৌতুহল দেখা দিয়েছে জনমনে - CTG Journal

শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:২২ অপরাহ্ন

        English
শিরোনাম :
বান্দরবান পৌর নির্বাচন: ইভিএম ভোটে কৌতুহল দেখা দিয়েছে জনমনে

বান্দরবান পৌর নির্বাচন: ইভিএম ভোটে কৌতুহল দেখা দিয়েছে জনমনে

মো. শাফায়েত হোসেন, বান্দরবান : বান্দরবান পৌরসভা নির্বাচনের শেষ মুহুর্তের ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিয়ে যাচ্ছেন নানা আশ্বাস। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বান্দরবান পৌরসভা নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে পৌর এলাকায়।

প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে বিভিন্ন প্রার্থীর মাইকিং ও প্রচার-প্রচারণা। এবারের পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছে।এদের মধ্যে আওয়ামীলীগের বর্তমান মেয়র ও দলের সাধারণ সম্পাদক ইসলাম বেবী, বিএনপি থেকে দলের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মো: জাবেদ রেজা, জাতীয় পার্টি থেকে মো: শাহজাহান, নাগরিক পরিষদ সমর্থিত প্রার্থী নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিধান লালা প্রতিদ্বন্ধীতা করছে। তবে কে হবে আগামী পৌর মেয়র তা নিয়ে এখন সর্বত্র চলছে আলাপ আলোচনা।

নির্বাচনী বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, মেয়র পদে ৫ জন প্রার্থী অংশ নিলেও মূলত লড়াই হবে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থী ইসলাম বেবী ও জাবেদ রেজার মধ্যে। এ দুই প্রার্থী মেয়র হিসেবে ৫বছর করে পৌরসভার দায়িত্বও পালন করেছেন সে হিসেবে পৌর এলাকার মানুষের কাছে যাবার সুযোগ হয়েছে এবং এলাকার উন্নয়ন করার সুযোগও পেয়েছেন এবং দুজনই নিজ দলের সাধারন সম্পাদকের দায়িত্বে রয়েছেন।তাই দুজনই আবারো মেয়র হিসেবে দায়িত্ব পেতে নিজ নিজ দলের নেতাকর্মী সমর্থক ও সাধারন ভোটারের কাছে তুলে ধরছেন নানা উন্নয়ন ও সুযোগ সুবিধার কথা।

আওয়ামীলীগ প্রার্থী ইসলাম বেবী বলেন,আমি ৫বছর পৌরসভার মানুষের সেবা করেছি তারা যদি আমাকে আবার সহযোগিতা করে ভোট দিয়ে নির্বাচিত করে তবে মাননীয় মন্ত্রীর সহযোগিতায় পৌর এলাকায় যে উন্নয়ন আমি করেছি তার ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং আমার অসাপ্ত কাজ আমি সম্পন্ন করতে পারব এবং আশা করি মানুষ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকায় ভোট দিবে।

অপরদিকে বিএনপি প্রার্থী জাবেদ রেজা বলেন,যদি সুষ্ঠু নির্বাচন হয় তবে বিপুল ভোটে আমি মেয়র নির্বাচিত হবো। আমি ৫বছর পৌরসভার দায়িত্ব পালন করেছি এবং এখনও আমার আমলের উন্নয়নের কাজ বান্দরবান পৌর এলাকায় চলছে। আমি পৌর পিতা নয় পৌর সেবক হিসেবে মানুষের সেবা করেছি এবং ভবিষ্যতেও সেবক হিসেবে মানুষের সেবা করব।

বড় দুই দলের মধ্যে লড়াই হলেও নতুন প্রার্থী হিসেবে আলোচনায় আসছে নাগরিক পরিষদ সমর্থিত প্রার্থী নাছির উদ্দিনের নাম। সে সুযোগ কাজে লাগাতে মরিয়া হয়ে উঠেছে নাগরিক পরিষদ সমর্থিত প্রার্থী নাছির উদ্দিন। যাচ্ছে ভোটারের দ্বারে দ্বারে,দিচ্ছে নানা আশ্বাস। ইভিএম এ বান্দরবানে এই প্রথম বারের মত ভোট হওয়ায় নির্বাচন নিয়ে কৌতহল দেখা দিয়েছে সাধারণ জনমনে। নির্বাচনী পরিবেশ নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন সব দলের প্রার্থীরা।

জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম বলেন,বান্দরবান পৌরসভা নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।বান্দরবান পৌরসভার নিবার্চনে প্রথম বারের মত ইভিএম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে ৮১টি বুথে ভোট গ্রহণ করা হবে। সে লক্ষ্যে ইতিমধ্যে ১৩জন প্রিজাইডিং কর্মকর্তা,৮১জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং ১৬২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।বান্দরবান পৌর এলাকায় মোট ভোটার ২৯ হাজার ৭শত ২৯জন। পুরুষ ভোটার ১৬ হাজার ৬০৯ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ১২০ জন ভোটার রয়েছে।

আগামী ১৪ ফের্রুয়ারী বান্দরবান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT