বান্দরবান পৌরসভা নির্বাচন: ১৩টি কেন্দ্রে মক ভোট - CTG Journal বান্দরবান পৌরসভা নির্বাচন: ১৩টি কেন্দ্রে মক ভোট - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

        English
বান্দরবান পৌরসভা নির্বাচন: ১৩টি কেন্দ্রে মক ভোট

বান্দরবান পৌরসভা নির্বাচন: ১৩টি কেন্দ্রে মক ভোট

বান্দরবান প্রতিনিধি : বান্দরবান পৌরসভা নির্বাচন উপলক্ষে আগামীকাল বান্দরবানের ১৩টি কেন্দ্রে ইভিএম মেশিনে মক ভোট অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকালে পৌর নির্বাচনে সংশ্লিষ্ট কর্মকতাদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে জেলা নির্বাচন অফিসার এ তথ্য জানান।

নির্বাচন অফিস জানায়, বান্দরবান পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে প্রথমবারের মত ইভিএম এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সে লক্ষে ভোটারদের সুবিধার জন্য কিভাবে ভোট দিতে হবে তা পরিক্ষা করার জন্য শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌর এলাকার ১৩টি কেন্দ্রে মক ভোট বা ডামি ভোট প্রদানের ব্যবস্থা করা হয়েছে। স¦ স্ব ওয়ার্ডের ভোটাররা নিজ নিজ কেন্দ্রে গিয়ে ইভিএম মেশিনে ভোট দিতে পারবে। জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম বলেন, পৌর এলাকার ১৩টি কেন্দ্রে মক ভোটের ব্যবস্থা করা হয়েছে।

বান্দরবানে প্রথম ইভিএম মেশিনে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে তাই অনেকে এটা সম্পর্কে জানে না তাই ভোটাররা যাতে ভোট দিতে গিয়ে কোন সমস্যায় না পড়ে সে জন্য এ ভোটের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২টি করে ইভিএম মেশিন থাকবে। ভোটাররা নিজ নিজ কেন্দ্রে গিয়ে মক ভোট দিতে পারবে।

উল্লেখ্য, বান্দরবান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন,কাউন্সিলর পদে ২৯ জন,মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছে। ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে ৮১টি বুথে ভোট গ্রহণ করা হবে। সে লক্ষ্যে ইতিমধ্যে ১৩জন প্রিজাইডিং কর্মকর্তা,৮১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং ১৬২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

বান্দরবান পৌরসভা ভোটার সংখ্যা ২৯ হাজার ৭২৯জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬০৯ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ১২০ জন ভোটার রয়েছে। আগামী ১৪ ফের্রুয়ারী বান্দরবান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT