বান্দরবানে লকডাউন মানাতে রাস্তায় ব্যারিকেড - CTG Journal বান্দরবানে লকডাউন মানাতে রাস্তায় ব্যারিকেড - CTG Journal

বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

        English
বান্দরবানে লকডাউন মানাতে রাস্তায় ব্যারিকেড

বান্দরবানে লকডাউন মানাতে রাস্তায় ব্যারিকেড

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে লকডাউন মানাতে রাস্তায় ব্যারিকেড দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।জেলা শহর ও পৌর এলাকার প্রতিটি মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশের চেক পোষ্ট,তার পরে অনেক মানচে না স্বাস্থ্যবিধি। বিভিন্ন অজুহাতিয়ে রাস্তায় ঘুরাফিরা করছে সাধারণ লোকজন।

সেই জন্য রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন ও লোকজন নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। লকডাউনে বান্দরবান বাজারের ওষুধের দোকান ও মুদি দোকান ছাড়া সব ধরনের ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ থাকলে বিভিন্ন অজুহাত দিয়ে মোটর সাইকেল চলছে প্রতিদিনের মতোই। জেলা প্রশাসনের ৪টি ভ্রাম্যমান আদালতের টিম রয়েছে অভিযানে।তারা জনগণকে সর্তক করার পাশাপাশি আইন অমান্যকারীদের জরিমানা করছে।

এছাড়ও জেলার সাতটি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান রয়েছে।

এদিকে লকডাউনে যানবাহন নিয়ন্ত্রণে আনতে অবশেষে কঠোরভাবে কার্যকরে নতুন পরিকল্পনা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।যানবাহন চলাচল রোধে জেলা শহরের ট্রাফিক মোড়সহ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যারিকেড দেওয়া হয়েছে।

তার পরে সাধারণ লোকজনকে রাস্তায় ঘুরাফিরা করতে দেখা যাচ্ছে, আবার অনেকেই বিভিন্ন অজুহাতে মোটর সাইকেল নিয়ে বাসাবাডি থেকে বের হচ্ছেন।তবে যারা নানা অজুহাতে বের হচ্ছেন তাদের আটকানো হচ্ছে।সন্তোষজনক জবাব পেলে চেড়ে দেওয়া হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে সচেষ্ট রয়েছে পুলিশ।জেলার প্রতিটি মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি চেক পোষ্ট বসানো হয়েছে। এসব তল্লাশি চেক পোষ্টে বিভিন্ন ধরনের যানবাহন, রিকশা, মোটরসাইকেল চালকসহ হাঁটা মানুষদেরও পুলিশের জেরা মুখে পড়তে হচ্ছে।

বান্দরবান সদর থানা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী বলেন, সবাইকে লকডাউনে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে বলেন, খুব জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। সরকারি নির্দশনা অমান্য করলে কাউকে ছাড় দেয়া হবে না এবং কেউ সরকারী নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT