বান্দরবানে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সমাপ্ত পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি মেয়র - CTG Journal বান্দরবানে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সমাপ্ত পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি মেয়র - CTG Journal

রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

        English
শিরোনাম :
মামুনুল গ্রেপ্তারের পর ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের নিরাপত্তা জোরদার থানচিতে আফিমসহ মাদক ব্যবসায়ী আটক করোনায় আক্রান্তরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর করোনা চিকিৎসায় ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম গঠন করুন: জাফরুল্লাহ হেফাজত নেতা মাওলানা আজিজুল ৭ দিনের রিমান্ডে মানিকছড়িতে ভিজিডি’র চাউল কালোবাজারে! নিন্মমানের পচা ও র্দুগন্ধযুক্ত সিদ্ধ চাউল বিতরণে ক্ষোভ ২১২টি পূর্ণাঙ্গ আইসিইউ বেড নিয়ে চালু হলো দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল এলোমেলো হেফাজত, এখনই ‘কর্মসূচি নয়’ ২৪ ঘণ্টায় ১০২ মৃত্যুর রেকর্ড হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ আল হাবিব রিমান্ডে করোনা পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই কারাবন্দির মৃত্যু যেভাবে গ্রেফতার হলেন মামুনুল হক
বান্দরবানে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সমাপ্ত পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি মেয়র

বান্দরবানে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সমাপ্ত পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি মেয়র

মো. শাফায়েত হোসেন, বান্দরবান : বান্দরবানে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ কারাতে প্রতিযোগিতা সমাপ্ত হয়েছে। বৃহস্পতিবার বিকালে বান্দরবান জেলা পরিষদ এলাকায় নবনির্মিত অডিটোরিয়ামে তিন দিন ব্যাপী এই গেসম এর সমাপ্তি ঘটে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতি মো: মোয়াজ্জেম হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাওছার আহমেদ,অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুসসহ কারাতে ফেডারেশন এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেসম্ করাতে শ্রেষ্টত্ব অর্জন করেছে বাংলাদেশ আনসার ভিডিপি। দেশের সর্বোচ্চ এ ক্রীড়া আসরে ৯টি স্বর্ণ,৭টি রোপ্য এবং ১টি তাম্র নিয়ে তারা চ্যাম্পিয়ন অর্জন করেছে। অপরদিকে বাংলাদেশ সেনাবাহিনী ৯টি স্বর্ণ,৬টি রৌপ্য এবং ৩টি তাম্রু নিয়ে দ্বিতীয় স্থান হয়েছে।আর ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৪টি তাম্র পদক লাভ করে তৃতীয় হয়েছে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা।

আয়োজকরা জানায়, এবারের আসরে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ৫০কেজি কুমিতে (পুরুষ) স্বর্ণ পেয়েয়ে মো: সবুজ মিয়া,৬০কেজি কুমিতে মো: আল আমিন ইসলাম,৭৫কেজি কুমিতে হাফিজুর রহমান, ৫৫কেজি কুমিতে (মহিলা) মারজানা আক্তার প্রিয়া, ৫০কেজি কুমিতে মাউন জেলা বর্ণা, ৪৫ কেজি কুমিতে সায়েমা জামান, দলগত কাতায় কারিমা খাতুন,জান্নাতুর নুর জিতু,আগাতা সরেণ।

এছাড়াও তারা ৫টি রৌপ্য ও ২টি তাম্র পেয়েছে। অন্যদিকে ১১টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ১টি তাম্রু নিয়ে আসরে দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ আনসার ভিডিপি বাহিনী।এই বাহিনীর পক্ষে স্বর্ণ পেয়েছে ৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান,মো: হোসেন খান, ৬৭কেজি কুমিতে মোহাম্মদ জর্জিস আনোয়ার নাইম, ৫৫কেজি কুমিতে মোস্তফা কামাল,দলগত কুমিতে মো: হোসেন খান, মো: হাসান খান, সৈয়দ নুরুজ্জামান এবং একক কাতায় মো: হাসান খান।

এছাড়াও আসরে অংশ নেওয়া বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা থেকে নুমে মারমা ১টি স্বর্ণ, ১টি রোপ্য ও ৭টি তাম্র, নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থা ৫টি তাম্র,বিকেএসপি রোপ্য ৩টি ও ১টি তাম্র, চাপাইনবাবগঞ্জ জেলা ২টি তাম্রু, বাংলাদেশ পুলিশ ৩টি তাম্রু, ঢাকা জেলা ক্রিড়া সংস্থা ২টি রৌপ্য ও ৩টি তাম্র, রাজশালী জেলা ৩টি তাম্র, গাজীপুর জেলা ক্রিড়া সংস্থা ২টি তাম্র এবং নোয়াখালী, খুলনা, সুনামগঞ্জ, কক্সবাজার, গোপালগঞ্জ, শেরপুর, নীলফামারী জেলা ১টি করে তাম্র অর্জন করে।

আপরদিকে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈ হ্লা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস এ স্টিয়ারিং কমিটির সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কমিউনিটি হল (মেঘলা) অনুষ্ঠিত এই খেলায় স্বাস্থ্যবিধি সুরক্ষায় প্রতিযোগীতায় অংশগ্রহণ কারী জেলা/সংস্থার সকল খেলোয়ার ও প্রশিক্ষক এবং কর্মকর্তাদের করোনা কোভিড-১৯ পরীক্ষা করা হয় এবং পরীক্ষায় যাদের করোনা কোভিড-১৯ নেগেটিভ তাদেরকেই প্রতিযোগীতায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়।

গত ৬ এপ্রিল পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীতার উদ্বোধন করেন। তিনদিন ব্যাপী প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

প্রসঙ্গত: গত মঙ্গলবার পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। এতে কাতা ও কুমিতে ৪০টি ইভেন্টে ১০টি সংস্থা ও ৩০টি জেলা ক্রীড়া সংস্থার মৌট ১৫২ জন নারী-পুরুষ খেলোয়াড় অংশগ্রহণ করে

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT