বান্দরবানে প্রথমবারের মতো দৃষ্টি প্রতিবন্ধীদের ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত - CTG Journal বান্দরবানে প্রথমবারের মতো দৃষ্টি প্রতিবন্ধীদের ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
বান্দরবানে প্রথমবারের মতো দৃষ্টি প্রতিবন্ধীদের ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত

বান্দরবানে প্রথমবারের মতো দৃষ্টি প্রতিবন্ধীদের ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত

নুরুল কবির, বান্দরবান  || বান্দরবানে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে অনুষ্টিত প্রীতি ক্রিকেট ম্যাচে বিশাল ব্যবধানে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বান্দরবানের সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেট দল। বুধবার বিকেলে সুয়ালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত প্রীতি ম্যাচে তারা হারায় চট্টগ্রামের লোহাগাড়া ব্লাইন্ড ক্রিকেট টিমকে।

বান্দরবান জেলা সমাজ সেবা বিভাগের পরিচালিত বান্দরবানে এ প্রথমবারে মতো সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম-সুয়ালক এ প্রীতি ম্যাচের আয়োজন করে। ম্যাচের শুরুতে টসে জিতে নির্ধারিত ওভারে ব্যাটিং করে ১৫১ রানের বিশাল টার্গেট দেয় চট্রগ্রাম লোহাগাড়া ব্লাইন্ড টিম। জবাবে বিশাল টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে বান্দরবানের সুয়ালক ব্লাইন্ড ক্রিকেট টিম ১উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। তাদের পক্ষে সর্বোচ্চ রান করেন সুকেল তংচঙ্গ্যা- ৫৪ ও রিন্টু বিকাশ- (৪০।

খেলা শেষে পুরষ্কার বিতরণ করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সমাজ সেবা বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দৃষ্টি প্রতিবন্ধীরাও কোন অংশে পিছিয়ে নেয়। তারা তাদের ইচ্ছা শক্তির মাধ্যমে এগিয়ে যাচ্ছে। এই ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতার মাধ্যমে দেখিয়ে দিয়েছে আজ। আমরা সবাই যদি দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে এগিয়ে আসি তাহলে আমাদের ব্লাইল্ড ক্রিকেটাররা পড়াশুনার পাশপাশি খেলাধুলা চালিয়ে যেতে পারবে।

জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক মিল্টন মুহুরীর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বান্দরবান উপজেলা সমাজসেবা অফিসার রাসেল আহমেদ, সুয়ালক সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের রির্সোস শিক্ষক সত্যজিৎ মজুমদার,সরকারী শিশু পরিবারের উপতত্বাবধায়ক সফিকুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের ইংরেজি শিক্ষক লাল হিম বমসহ স্থানীয় জন প্রতিনিধি, সাংবাদিক, স্কুলের ছাত্র-ছাত্রীরা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

৫৪রান করে বান্দরবানের সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী খেলোয়ার সুকেল তংচঙ্গ্যা সেরা খেলোয়ার নিবাচিত হন এদিকে অন্ধরা কীভাবে ব্যাটিং, বলিং এবং ক্যাচ ধরবেন এমনই প্রশ্ন নিয়ে ম্যাচে শত শত উৎসুক জনতা ও স্কুল শিক্ষার্থীরা খেলা উপভোগ করতে মাঠে জড়ো হন। এসময় ব্যাটিং ও বলিংয়ে মুর্হুর মুর্হুর করতালি দিয়ে প্রতিবন্ধী খেলোয়াড়দের উৎসাহ জানান তারা।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT