বান্দরবানে পথচারীদের মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করতে সড়কে পুলিশ - CTG Journal বান্দরবানে পথচারীদের মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করতে সড়কে পুলিশ - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

        English
বান্দরবানে পথচারীদের মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করতে সড়কে পুলিশ

বান্দরবানে পথচারীদের মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করতে সড়কে পুলিশ

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে মাস্ক ব্যবহার না করে নানা অজুহাত দিয়ে রাস্তা ঘুরাফিরা পথচারীরা।দেশে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়তে থাকলেও মাস্ক ব্যবহারে এখনও অনীহা রয়েছে অনেকের মাঝে।

সড়কে চলাচলরত পথচারীদের করোনার প্রকোপ থেকে বাঁচতে মাস্ক ব্যবহারে নানা সচেতনতা কর্মসূচির পাশাপাশি এবার সড়কে পথচারীদের মুখে মাস্ক রয়েছে কিনা তা পরীক্ষা করছে বান্দরবানে পুলিশের সদস্যরা।

বৃহস্পতিবার সকালে বান্দরবানের বিভিন্ন পয়েন্টে পুলিশের সদস্যরা সড়কে চলাচলরত পথচারীদের মুখে মাস্ক রয়েছে কিনা তা পরীক্ষা করছে এবং যাদের মাস্ক কেনার সামর্থ্য নেই তাদের বিনামুল্যে মাস্ক প্রদান করেন।

এছাড়াও জনসাধরণকে সর্তক করার পাশাপাশি আগামীদিনে মাস্ক ব্যবহার না করে সড়কে বের হলে কঠোর সাজা প্রদান করা হবে বলে সর্তক করেন।

এদিকে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো.শহিদুল ইসলাম চৌধুরী বলেন,‘জনগণকে উদ্বুদ্ধ করে মাস্ক ব্যবহারে সচেতন করার জন্যই আমাদের এই কর্মসূচি। করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে মাস্ক ব্যবহারের কোনও বিকল্প নেই,মাস্ক ব্যবহার করলে অনেকাংশেই করোনা ঝুঁকি থেকে রক্ষা পাওয়া যাবে।তিনি আরো বলেন,আইন প্রয়োগে নয়, জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করবো আমরা।

অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন,‘ আমরা জনগণকে এত করে বলি তারপরে ও অনেকেই মুখে মাস্ক দেয় না। মাস্ক ব্যবহারে সরকারের পক্ষ থেকে এত প্রচারণা চলে তারপরে ও অনেকেই মাস্ক ছাড়া সড়কে ঘোরাফেরা করে আর তাদের মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করে আমরা মরণব্যাধী করোনা থেকে মুক্ত হবো।

এসময় মাস্ক ব্যবহারের উদ্বুদ্ধকরণ কর্মসুচীতে পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো.শহিদুল ইসলাম চৌধুরীসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT