বান্দরবানে অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক করলেন সেনাবাহিনী - CTG Journal বান্দরবানে অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক করলেন সেনাবাহিনী - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:২৩ অপরাহ্ন

        English
শিরোনাম :
সংক্ষিপ্ত সিলেবাস শেষ করেই এসএসসি-এইচএসসি পরীক্ষা খালেদা জিয়ার আবেদন ইতিবাচকভাবে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক সত্যজিৎ এর উপর হামলা: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে উত্তাল খাগড়াছড়ি রাউজানে খাবার হোটেলে স্বাস্থ্য বিধি অমান্য, জরিমানা এতিমদের সম্মানে সানরাইজ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া রাউজানে ৪০ জন কৃষক পেল ২০ লক্ষ টাকার কৃষি ঝণ রাউজানে মসজিদ পরিচালনা কমিটি নিয়ে দ্বন্দ্ব: পলাতক আসামি গ্রেফতার ৫ লাখ ডোজ টিকা আসছে ঈদের আগে ঈদের ছুটিতে কর্মস্থলে থাকতে হবে ব্যাংক কর্মকর্তাদের লামায় ৩০০জন কর্মহীন মানুষকে প্রধানমন্ত্রীর আর্থিক উপহার প্রদান মহালছড়ি সেনা জোনের ব্যবস্থাপনায় মানবিক সহায়তা রামগড়ে হিমাগার না থাকায় নষ্ট হচ্ছে উৎপাদিত পণ্য, ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে কৃষক
বান্দরবানে অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক করলেন সেনাবাহিনী

বান্দরবানে অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক করলেন সেনাবাহিনী

মো.শাফায়েত হোসেন, বান্দরবান : বান্দরবানের আলীকদম-থানচি সড়কের ২৬কিলোমিটার এলাকার উন্ডিপাড়া থেকে ২শ ৬৮পিচ অবৈধ কাঠ জব্দ করেছে সেনাবাহিনী। যার আনুমানিক মুল্যে প্রায় অর্ধকোটি টাকা।

আজ বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম সেনা জোনের অভিযানে এ কাঠ জব্দ করা হয়। আলীকদম সেনাবাহিনী জানায়, আলীকদম-থানচি সড়কের ২৬ কিলোমিটার পয়েন্টের উন্ডিপাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গর্জনসহ বিভিন্ন প্রজাতির ২৬৮পিচ মূল্যবান কাঠ জব্দ করা হয়।

এসব গাছের আনুমানিক পরিমান আড়াই হাজার ঘনফুট। যার বাজার মূল্যে প্রায় ৪২লক্ষ টাকার উপরে। পরে জব্দকৃত এসব কাঠ আলীকদমের তৈন রেঞ্জ কর্মকর্তাকে হস্তান্তর করা হয়।
এদিকে আলীকদম সেনা জোনের জোন জেসিও ওয়ারেন্ট অফিসার ইকরাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাই পথে পাঁচারের জন্য রাখা কাঠ জব্দ করেছি।

সেনাবাহিনীর দুইটি টিম এ অভিযান পরিচালনা করে। জব্দকৃত কাঠগুলো লামা বনবিভাগের তৈন রেঞ্জারকে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত: বান্দরবানের থানচির রিজার্ভ ফরেস্ট থেকে অবৈধভাবে গাছ কাটার অভিযোগে থানচি থেকে বান্দরবান সড়ক পথে গাছের পারমিট বন্ধ করে দেয় বান্দরবান বন বিভাগ। পরে চোরাই কাঠ ব্যবসায়ীরা থানচির রিজার্ভ ফরেষ্টের এসব কাঠ থানচি আলীকদম সড়কপথে আলীকদম হয়ে লামা দিয়ে পাঁচার করার অভিযোগ রয়েছে।

রিজার্ভ ফরেস্টের গাছ রক্ষায় থানচিরমত আলীকদম লামা সড়ক পথেও গাছ বন্ধ করার দাবী ওই এলাকার সাধারণ মানুষের।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT