বাঘাইছড়িতে ইউপি সদস্য বিজয় চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন - CTG Journal বাঘাইছড়িতে ইউপি সদস্য বিজয় চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
বাঘাইছড়িতে ইউপি সদস্য বিজয় চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন

বাঘাইছড়িতে ইউপি সদস্য বিজয় চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন

বাঘাইছড়ি উপজেলা পরিষদের পিআইও অফিসে- অফিস চলাকালীন সময়ে কক্ষে প্রবেশ করে রুপকারী ইউনিয়ন পরিষদের সদস্য সমর বিজয় চাকমাকে ব্রাশফায়ার করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা।

সংগঠনটির ছাত্র বিষয়ক সম্পাদক এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়, এতে বলা হয় বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা পৌনে একটায় এই ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষ জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীরা।

রাঙামাটির বাঘাইছড়িতে প্রকাশ্য দিবালোকে সরকারি অফিসের ভেতরেই ব্রাশফায়ার করে সমর বিজয় চাকমা (৪০)কে হত্যা করা হয়,সমর বিজয় চাকমা বাঘাইছড়ির রূপকারি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি মেম্বার ছিলেন।

বান্দরবান পৌরভার সভাপতি জনাব মোঃ শামসুল হক সামুর সভাপতিত্বে মোঃ মিজানুর রহমান আখন্দ এর সঞ্চালনায় এই মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোঃ আলমগীর কবির, প্রধান বক্তা জনাব মোঃ নছির উদ্দিন বিশেষ বক্তা ছিলেন জনাব মোঃ নুরুল আলম, জনাব মোঃ এরশাদ চৌধুরী, জনাব মোঃ নুরুল আবচার, জনাব মোঃ ইকবাল মাহমুদ, জনাব মোঃ শাহ জালাল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এই সময় বক্তারা বলেন রক্তের হোলিখেলায় মেতে উঠেছে ৩০ হাজার বাংগালীর খুনী সন্তু লারমা, এখন তার স্ব-জাতিরাও খুনী সন্তু লারমা ও প্রসিদ খিসার দল ইউপিডিএফ ও জেএসএস এর নিকট নিরাপদ নয়, অতিসত্বর খুনের দায়ে খুনী সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণ ও তাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ফাঁসি কার্যকর করতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন সংগঠনের নেতারা।

নেতৃবৃন্দ আরো বলেন অতিদ্রুত প্রত্যাহার কৃত সকল সেনা- ক্যাম্প পূনঃস্থাপন করে নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং সেনাবাহিনী, র্্যাব,বিজিবি, পুলিশ বাহিনীর যৌথ চিরুনী অভিযানের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম থেকে সকল অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।

পার্বত্য চুক্তির পুর্বশর্ত ছিলো পাহাড়ে কোন অবৈধ অস্ত্র থাকবেনা, যেহেতু খুনী সন্তু লারমা অস্ত্রের ঝনঝনানি ও খুনের মাধ্যমে চুক্তি ভঙ্গ করেছে তা-ই অচিরেই এই চুক্তির পুনঃমূল্যায়ন করে সকল জাতি গোষ্ঠীর সম-অধিকার নিশ্চিত করা হউক ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT