বাকলিয়া সরকারি কলেজে ১৪ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত - CTG Journal বাকলিয়া সরকারি কলেজে ১৪ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
বাকলিয়া সরকারি কলেজে ১৪ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

বাকলিয়া সরকারি কলেজে ১৪ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

১৪ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে বাকলিয়া সরকারি কলেজ এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে। বুধবার (৭ এপ্রিল) বেলা ১১ টার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের মাননীয় পরিচালক প্রফেসর হোসেন আহমদ আরিফ এলাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅ্যাবেলিটিজ (National Academy for Autism and Neurodevelopmental Disabilites) সংক্ষেপে NAAND এর অধ্যক্ষ প্রফেসর মোঃ গিয়াস উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি সিটি কলেজ চট্টগ্রাম এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ডঃ সুদীপা দত্ত এবং প্রধান আলোচক এবং বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সরকারি হাজী মুহম্মদ মহসিন কলেজ এর ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান যিনি অটিজমের উপর দেশ /বিদেশে প্রশিক্ষন প্রাপ্ত প্রফেসর মোহাম্মদ আবুল হোসাইন। সভায় সভাপতিত্ব করেন এবং সার্বিক পরিকল্পনা ও দিক নির্দেশনা দেন বাকলিয়া সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোঃ জসীম উদ্দীন খান।

সভায় দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর জামাল উদ্দীন আহমদ বক্তব্য প্রদান করেন। সঞ্চালনায় ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ জাহিদ উদ্দিন সুলতান। সভায় বাকলিয়া সরকারি কলেজ এর বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ, শিক্ষকবৃন্দ, ছাত্র নেতৃবৃন্দ ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা ভার্চুয়াল আলোচনায় যোগদেন।

সভায় বক্তারা অটিজমের উপর সচেতনতা বৃদ্ধি ও অটিজম আক্রান্ত ব্যক্তি ও পরিবারের আরও সুরক্ষায় সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।

প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT