ফাল্গুন উৎসবে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ‘গণ্ডি’ - CTG Journal ফাল্গুন উৎসবে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ‘গণ্ডি’ - CTG Journal

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:২০ অপরাহ্ন

        English
শিরোনাম :
কারাগারে কয়েদিকে নির্যাতনের অভিযোগে মামলা, পিবিআই’কে তদন্তের নির্দেশ রোহিঙ্গা ক্যাম্পে মিললো তিন কোটি টাকার ‘আইস’ বাংলাদেশকে অভিনন্দন জানালেন জাতিসংঘ মহাসচিব কোভিড-১৯: আরও ৭ মৃত্যু, শনাক্ত ৬১৯ ১০ মাস পর কার্টুনিস্ট কিশোরের কারামুক্তি গোপালগঞ্জ ও বরিশাল সফর করতে পারেন নরেন্দ্র মোদি কাপ্তাই হ্রদে অজ্ঞাত যুবকের লাশ, পকেটে মিলল টাকা ও মোবাইল আসামির নাম জামাল, গ্রেফতার হলেন কামাল! করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী প্রেসক্লাবের সামনে যুবদলের প্রতিবাদ সমাবেশ নতুন করে শনাক্ত বাড়ছে কেন? ফেল করানোর ভয় দেখিয়ে যৌন হয়রানি: খাগড়াছড়ির শিক্ষককে ঢাকায় গ্রেফতার
ফাল্গুন উৎসবে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ‘গণ্ডি’

ফাল্গুন উৎসবে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ‘গণ্ডি’

রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে দেখা যাবে পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা অভিনীত একমাত্র সিনেমা ‘গণ্ডি’।

ভালোবাসার ‘গণ্ডি’ কাটুক ফাল্গুনে—এ স্লোগান নিয়ে টানা দু’দিন চলবে এই আয়োজন। নিশ্চিত করলেন এর নির্মাতা ফাখরুল আরেফীন খান।

১২ ও ১৩ ফেব্রুয়ারি প্রযোজনা প্রতিষ্ঠান গড়াই ফিল্মস আয়োজন করছে এই প্রদর্শনীর। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ৩টা ও সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে ছবিটি। ১শ’ টাকায় টিকিট সংগ্রহ করে দেখা যাবে ছবিটি।

পরিচালক ফাখরুল আরেফীন খান বলেন, ‘আমাদের এ ছবিটি গত বছরের ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছিল। সেই সময় ছবিটি অনেকেই উপভোগ করেছেন। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাওয়ায় অনেকেই ছবিটি দেখতে পারেননি। মূলত তাদের জন্যই আমরা এই ফাল্গুনে ছবিটির দুই দিনের প্রদর্শনীর আয়োজন করেছি। কেন্দ্রীয় গণগ্রন্থাগার মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে ছবিটি দেখতে পারবেন দর্শকরা।’

রোমান্টিক কমেডি ঘরানার ‘গণ্ডি’ ছবিতে আরও অভিনয় করেছেন মোহাম্মদ বারী, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, শুভাশীষ ভৌমিক, পায়েল মুখার্জি প্রমুখ।

শুভজিৎ রায়ের ‘পথের সাথী’ গল্প অবলম্বনে নির্মিত এই ছবির গল্প দুই অচেনা বয়স্ক মানুষকে ঘিরে। তারা বাড়িতে একা থাকেন। তাদের ছেলেমেয়েরা বিদেশে নিজেদের মতো ব্যস্ত। কোনও একদিন এই দু’জনের পরিচয় হয়। আলাপ হয়। নিজেদের সিদ্ধান্তে তারা বাঁচতে চায়। তাদের সিদ্ধান্তে বাধা হয়ে দাঁড়ায় পরিবারের মানুষরা। ঘটে নানা ঘটনা।

যুক্তরাজ্যের ভ্যালেন্টাইন পার্ক, ইল ফোর্ড, ইস্ট চ্যাপেল, এন ফিল্ড, পিকাডলি সার্কাস ছাড়াও ঢাকা ও কক্সবাজারের বেশ কয়েকটি লোকেশনে চিত্রায়িত ‘গণ্ডি’ মুক্তি পায় গত বছরের ৭ ফেব্রুয়ারি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT