প্রাথমিক শিক্ষকদের যেসব তথ্য চেয়েছে সরকার - CTG Journal প্রাথমিক শিক্ষকদের যেসব তথ্য চেয়েছে সরকার - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:২২ অপরাহ্ন

        English
প্রাথমিক শিক্ষকদের যেসব তথ্য চেয়েছে সরকার

প্রাথমিক শিক্ষকদের যেসব তথ্য চেয়েছে সরকার

ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের বেতন-ভাতা কার্যক্রমের সার্বিক বাস্তবায়নে তথ্য চেয়েছে সরকার। মঙ্গলবার (২৩ মার্চ) বিভাগীয় উপপরিচালক ও জেলা শিক্ষা অফিসারদের আগামী ৩১ মার্চের মধ্যে তথ্য পাঠাতে নির্দেশ দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর।

অধিদফতরের জারি করা আদেশে বলা হয়, যেসব শিক্ষকের বেতন নির্ধারণ নির্দিষ্ট বিদ্যালয়ে না হয়ে ‘বিদ্যালয়সমূহ’ গ্রুপে এন্ট্রি হয়েছে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিসের সহায়তায় তাদের তথ্য সংশোধন করে নির্দিষ্ট বিদ্যালয়ভিত্তিক এন্ট্রি করতে হবে।

যেসব তথ্য চাওয়া হয়েছে

১) এমপ্লয়ি ডাটাবেজে এন্ট্রি করা তথ্য সংশোধনের অপেক্ষমাণ শিক্ষক তথ্য দ্রুত অনুমোদনের ব্যবস্থা করতে হবে।

২) যেসব তথ্য অদ্যাবধি ডাটাবেইজে এন্ট্রি হয়নি, তা সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিস দ্রুত এন্ট্রির ব্যবস্থা করবে।

৩) এন্ট্রি এবং অনুমোদন সম্পন্ন হয়েছে কিন্তু ইএফটি ট্রান্সমিট এর জন্য অপেক্ষমাণ রয়েছে তাদের ইএফটি ট্রান্সমিট এর ব্যবস্থা করতে হবে।

৪) যেসব বিদ্যালয়ের নাম আইবাস প্লাস প্লাস সফটওয়ারে অন্তর্ভুক্ত করা হয়নি সেসব বিদ্যালয়ের নামের তালিকা গেজেট/প্রজ্ঞাপন/বিজ্ঞপ্তিসহ পাঠাতে হবে।

এসব নির্দেশনা অব্যর্থভাবে আগামী ৩১ মার্চের মধ্যে সম্পন্ন এবং যেসব বিদ্যালয়ের নাম আইবাস প্লাস প্লাস সফটওয়ারে অন্তর্ভুক্ত করা হয়নি সেসব বিদ্যালয়ের নামের তালিকা গেজেট/প্রজ্ঞাপন/বিজ্ঞপ্তিসহ জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে পাঠানো নিশ্চিত করতে হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT