প্রশাসনের উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা - CTG Journal প্রশাসনের উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:২১ অপরাহ্ন

        English
প্রশাসনের উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা

প্রশাসনের উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা

প্রশাসনের সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন ৩৩৭ কর্মকর্তা। রবিবার (৭ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় এই সংক্রান্ত আলাদা দুটি আদেশ জারি করেছে।

দুটি আদেশের মধ্যে একটিতে ১৫ জন এবং অন্য আদেশে ৩২২ জনকে পদোন্নতি দেওয়া হয়। পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ১৫ জন বিদেশে বাংলাদেশের হয়ে বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে কর্মরত আছেন। আর বাকি ৩২২ জনকে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তবে দুপুর পর্যন্ত তাদের পদায়ন করে আদেশ জারি করা হয়নি।

এই বছর প্রশাসনে এটাই সবচেয়ে বড় ধরনের পদোন্নতি। এর আগে গত বছরের ২৬ সেপ্টেম্বর ৯৮ কর্মকর্তাকে অতিরিক্ত সচিব এবং ৫ জুন ১২৩ জন কর্মকর্তাকে যুগ্ম-সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছিল। এছাড়া উপ-সচিব পদে ২০১৮ সালের ২১ ফেব্রুয়ারি বড় ধরনের পদোন্নতি দেওয়া হয়েছিল। ওই সময় ৪০৭ জন কর্মকর্তা উপ-সচিব পদে পদোন্নতি পেয়েছিলেন।

এবার পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে প্রশাসন ক্যাডারের ২৫৮ জন কর্মকর্তা এবং অন্যান্য ক্যাডার থেকে উপ-সচিব হয়েছেন ৭৯ জন কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT