পিকে হালদারসহ ৫ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা - CTG Journal পিকে হালদারসহ ৫ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা - CTG Journal

রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

        English
পিকে হালদারসহ ৫ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা

পিকে হালদারসহ ৫ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা

সাবেক এনবিআর গ্লোবাল ব্যাংক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারসহ চার জনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে মামলা দায়ের করা হয়েছে। রবিবার (৪ এপ্রিল) দুপুরে ক্লইস্টন ফুড অ্যান্ড অ্যাকোমোডেমন নামে একটি প্রতিষ্ঠানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল আলীম বাদী হয়ে মহানগর দায়রা জজ সরওয়ার জাহানের আদালতে মামলাটি দায়ের করেন। বাদীপক্ষের আইনজীবী রুবেল পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অপর আসামিরা হলেন– মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৫৪), মো. সিদ্দিকুর রহমান (৫২), উজ্জল কুমার নন্দি (৪১) ও রতন কুমার বিশ্বাস (৫৪)।

রুবেল পাল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মামলায় দণ্ডবিধির ৪০৬/৪২০/৫০৬/১০৯ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।’

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মোহাম্মদ আব্দুল আলিম চৌধুরী সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং ৬৪ শতাংশ অংশীদার ক্লইস্টন ফুডস অ্যান্ড অ্যাকোমোডেশন লিমিটেড যারা কক্সবাজারে একটি হোটেল নির্মাণের পরিকল্পনা নিয়ে আমেরিকার রেডিসন ব্র্যান্ডের জন্য চুক্তি করে। যা নামকরণ হয় রেডিসন ব্লু হোটেল কক্সবাজার। হোটেল নির্মাণের ঋণ পেতে কোম্পানি বিভিন্ন জায়গায় ব্যর্থ হয়ে প্রশান্ত কুমার হালদারসহ আসামিরা আব্দুল আলীম চৌধুরীকে অর্থ জোগানের প্রস্তাব দিয়ে ৫৫ শতাংশ অংশীদার তার নিজ নাম ও সহযোগীদের কাছে ডিপার পেমেন্ট অ্যান্ড বাই ব্যাকের চুক্তি করে মেয়ার ট্রান্সফার করে। পিকে হালদার ৯ শতাংশ এবং বাকিদের মধ্যে জাহাঙ্গীর আলম ৫ শতাংশ, সিদ্দিকুর রহমান ৫ শতাংশ এবং রতন কুমার বিশ্বাস এক শতাংশ গ্রহণ করেন। পরবর্তী সময়ে পি কে হালদার অর্থ পরিশোধ না করে বিভিন্ন তালবাহানা করে একপর্যায়ে তার ব্যবস্থাপনাধীন রিলায়েন্স ফিন্যান্সে আব্দুল আলীম চৌধুরীর অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানের অনুকূলে অনুমোদিত ঋণ সমন্বয় করবেন বলে আশ্বাস দেন। এরপর দীর্ঘ সময় পার হওয়ার পরও কোনও সুরাহা না করায় বাদী আদালতের শরণাপন্ন হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT