পাপিয়ার বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন - CTG Journal পাপিয়ার বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন - CTG Journal

বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন

        English
পাপিয়ার বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

পাপিয়ার বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

আলোচিত সেই যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে প্রায় ছয় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যেকোনও দিন আদালতে এই চার্জশিট জমা দেওয়া হবে। চার্জশিটে পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনকেও আসামি হিসেবে অভিযুক্ত করা হচ্ছে। দুদক সচিব ড. মুহা. আনোয়ার হোসেন হাওলদার বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এই তথ্য জানান।

দুদক সূত্র জানায়, গত বছরের ৪ আগস্ট প্রায় সোয়া ছয় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নরসিংদী জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিস্কৃত) শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মতি সুমনের বিরুদ্ধ একটি মামলা দায়ের করে দুদক। দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহীন আরা মমতাজকে এই মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। তদন্ত শেষে পাপিয়া-সুমন দম্পতির অপরাধলব্ধ আয়ের দ্বারা অর্জিত ৫ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায়। এ কারণে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ হিসেবে তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২২ বছরের ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়া ও তার স্বামী মতি সুমনসহ চার জনকে গ্রেফতার করে র‌্যাব। এর পরদিন পাপিয়ার ইন্দিরা রোডের বাসায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বেশ কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়। ওই ঘটনায় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে পৃথক পাঁচটি মামলা করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এর মধ্যে অস্ত্র মামলায় গত বছরের ১২ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস পাপিয়া ও তার স্বামী মতি সুমনের ২০ বছরের কারাদণ্ড দেন। বাকি মামলাগুলোর তদন্ত চলছে এখনও।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT