পাকিস্তানের সামরিক মহড়ায় রাশিয়া, ন্যাটো - CTG Journal পাকিস্তানের সামরিক মহড়ায় রাশিয়া, ন্যাটো - CTG Journal

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:১০ অপরাহ্ন

        English
শিরোনাম :
কারাগারে কয়েদিকে নির্যাতনের অভিযোগে মামলা, পিবিআই’কে তদন্তের নির্দেশ রোহিঙ্গা ক্যাম্পে মিললো তিন কোটি টাকার ‘আইস’ বাংলাদেশকে অভিনন্দন জানালেন জাতিসংঘ মহাসচিব কোভিড-১৯: আরও ৭ মৃত্যু, শনাক্ত ৬১৯ ১০ মাস পর কার্টুনিস্ট কিশোরের কারামুক্তি গোপালগঞ্জ ও বরিশাল সফর করতে পারেন নরেন্দ্র মোদি কাপ্তাই হ্রদে অজ্ঞাত যুবকের লাশ, পকেটে মিলল টাকা ও মোবাইল আসামির নাম জামাল, গ্রেফতার হলেন কামাল! করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী প্রেসক্লাবের সামনে যুবদলের প্রতিবাদ সমাবেশ নতুন করে শনাক্ত বাড়ছে কেন? ফেল করানোর ভয় দেখিয়ে যৌন হয়রানি: খাগড়াছড়ির শিক্ষককে ঢাকায় গ্রেফতার
পাকিস্তানের সামরিক মহড়ায় রাশিয়া, ন্যাটো

পাকিস্তানের সামরিক মহড়ায় রাশিয়া, ন্যাটো

আরব সাগরে ৪৫টি দেশের নৌবাহিনীর অংশগ্রহণে একটি সামরিক মহড়া চালাচ্ছে পাকিস্তান। সপ্তাহব্যাপী এই মহড়ায় রাশিয়া ও পশ্চিমাদের সামরিক ন্যাটো অংশগ্রহণ করছে। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে।

এক বিবৃতিতে পাকিস্তানের নৌবাহিনী জানায়, ‘শান্তির জন্য একসঙ্গে’ স্লোগানে এই মহড়া অনুষ্ঠিত হচ্ছে। এটি চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিবৃতিতে আরও বলা হয়েছে, এর উদ্দেশ্য হলো জলদস্যু, সন্ত্রাসবাদ ও অন্যান্য অপরাধের বিরুদ্ধে আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধি।

পাকিস্তানের নৌবাহিনী জানিয়েছে, মহড়ায় ৪৫টি দেশের নৌবাহিনী অংশগ্রহণ করায় অনেক দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক বৃদ্ধির সুযোগ তৈরি হয়েছে।

প্রায় এক দশকের মধ্যে ন্যাটো সদস্যদের সঙ্গে সামরিক মহড়ায় অংশ নিচ্ছে রাশিয়া। এটিকে তাৎপর্যপূর্ণ হিসেবে মনে করা হচ্ছে।

সর্বশেষ ২০১১ সালে স্পেন উপকূলে বোল্ড মনার্চ নামের একটি যৌথ মহড়ায় রাশিয়া ও ন্যাটোর নৌবাহিনীর সদস্যরা অংশগ্রহণ করে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT