নিয়োগের নামে অর্থ আত্মসাত: পাউবো'র প্রকল্প পরিচালকের বিরুদ্ধে মামলা - CTG Journal নিয়োগের নামে অর্থ আত্মসাত: পাউবো'র প্রকল্প পরিচালকের বিরুদ্ধে মামলা - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
নিয়োগের নামে অর্থ আত্মসাত: পাউবো’র প্রকল্প পরিচালকের বিরুদ্ধে মামলা

নিয়োগের নামে অর্থ আত্মসাত: পাউবো’র প্রকল্প পরিচালকের বিরুদ্ধে মামলা

গার্ড ও পিয়ন নিয়োগের নামে ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক ও  অতিরিক্ত প্রধান প্রকৌশলী কে এম হুমায়ুন কবিরের বিরুদ্ধে মামলা রুজুর অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার কমিশন বৈঠকে মামলার বিষয়ে সিদ্ধান্ত হয় বলে জানান জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। শিগগিরই অনুসন্ধানকারী কর্মকর্তা সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করবেন বলে জানান তিনি।

অনুসন্ধান প্রতিবেদনে সূত্রে জানা যায়, কে এম হুমায়ুন কবির ১১ মে ২০১৫ তারিখে আইডাব্লিউএম এর সাথে সম্পাদিত চুক্তির আলোকে জানুয়ারি ২০১৫ সালের জুন থেকে ২০১৬ পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে ৪ জন গার্ড/পিয়ন নিয়োগের জন্য প্রতিমাসে ৪০ হাজার টাকা হিসেবে ৭ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। কিন্তু কোনো গার্ড বা পিয়ন নিয়োগ না করে উক্ত টাকা আত্মসাত করেছেন বলে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাই অনুসন্ধনী কর্মকর্তার সুপারিশ অনুযায়ী কমিশন থেকে দণ্ড বিধি ৪০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে ৫ (২) ধারায় মামলা রুজুর অনুমতি প্রদান করা হয়।

এ ছাড়া তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারপূর্বক সরকারের কোটি কোটি টাকার ক্ষতিসাধন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে যার অনুসন্ধান চলমান।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT