নির্ধারিত তারিখেই ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা - CTG Journal নির্ধারিত তারিখেই ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:২১ অপরাহ্ন

        English
শিরোনাম :
নতুন বছরে নতুন তরকারী হিসাবে পাহাড়ে কাঠাল খুবই প্রিয় সব্জি লিখিত পরীক্ষার ফলাফল নিয়ে যা জানালো বার কাউন্সিল ঈদের আগে লকডাউন শিথিল হবে মানিকছড়ি ভিজিডি’র খাদ্যশস্য সরবরাহে বিধিভঙ্গ করায় খাদ্য নিয়ন্ত্রক ও ওসিএলএসডি’কে শোকজ লকডাউনে মানিকছড়িতে কঠোর অবস্থানে প্রশাসন, জরিমানা অব্যাহত চট্টগ্রামে দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার দাবি ব্যবসায়ীদের না.গঞ্জ মহানগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ৩ লকডাউন বাড়ানো হলো যে কারণে একদিনে প্রাণ গেল ১১২ জনের আগ্রাবাদ বিদ্যুৎ ভবনে ৬ চাঁদাবাজ আটক নাইক্ষ্যংছড়িতে রাষ্ট্রবিরোধী প্রচারনার অভিযোগে দুই যুবক আটক বান্দরবানে মারমা লিবারেশন পার্টির ২ সদস্য আটক, অস্ত্র ও কাতুর্জ উদ্ধার
নির্ধারিত তারিখেই ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

নির্ধারিত তারিখেই ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

৪১তম বিসিএসের প্রিলিমিনারি (এমপিকিউ টাইপ) পরীক্ষা নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে। সূচি অনুযায়ী শুক্রবার (১৯ মার্চ) পূর্ণাঙ্গ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে। এ বিষয়ে বুধবার (১৭ মার্চ) প্রার্থীদের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে নির্দেশনা দেওয়া হয়েছে ।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ‘নির্ধারিত তারিখেই পরীক্ষা অনিুষ্ঠিত হবে। প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। পূর্ণাঙ্গ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা হয়েছে।’

তবে বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল থেকে একটি চক্র পরীক্ষা হবে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে দেয়। গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

পিএসসি কর্তৃপক্ষ মঙ্গলবার (১৬ মার্চ) পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা দেয়। নির্দেশনায় বলা হয়, আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯ এর প্রিলিমিনারি টেস্ট (এমসিকিউ টাইপ) ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা গ্রহণের বিষয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

মানতে হবে যে সব নির্দেশনা
১) প্রতিটি পরীক্ষা হলে পর্যাপ্ত আলো-বাতাসের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
২) পরীক্ষা হলের বাইরে পরীক্ষার্থীদের হাত ধোয়া বা হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।
৩) পরীক্ষার্থীদের হলে প্রবেশের সময় শরীরের তাপমাত্র পরিমাপ করার জন্য নন-কন্ট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের সুবিধা রাখতে হবে।
৪) প্রতিটি পরীক্ষা হলের কন্ট্রোল রুমে মাস্ক এবং জীবাণুনাশকের ব্যবস্থা থাকতে হবে।
৫) শিক্ষাপ্রতিষ্ঠানের মেঝেসহ সব এলাকা পরিষ্কার ও জীবাণুমুক্ত করতে হবে।
৬) স্বাস্থ্যবিধি পালনের বার্তা সম্বলিত পোস্টার/ফেস্টুনের মাধ্যমে প্রচারণা চালাতে হবে।
৭) অপেক্ষমাণ জনসমাগম নিয়ন্ত্রণ করতে হবে। এক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।
৮) শিক্ষাপ্রতিষ্ঠানে পানি, স্যানিটেশন এবং বর্জ্য ব্যবস্থাপনার সুবিধা এবং পরিষ্কার পরিবেশ নিশ্চিত করতে হবে।
৯) শিক্ষার্থীরা কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রেখে হলে প্রবেশ করবেন। প্রয়োজনে গোল চিহ্ন দিয়ে দাঁড়ানোর স্থান নির্দিষ্ট করে দিতে হবে। মাস্ক ছাড়া কোনও পরীক্ষার্থীকে হলে প্রবেশ করতে দেওয়া হবে না।
১০) আসন ব্যবস্থায় দুই জন পরীক্ষার্থীর মধ্যে কমপক্ষে তিন ফুট দূরত্ব রাখতে হবে।
১১) পরীক্ষা হলের বাইরে অভিভাবকদের সমাবেশ পরিহারসহ যে কোনও ধরনের জনসমাগম পরিহার করতে হবে।

এসব নির্দেশনা বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছে পিএসসি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT