শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
নিজের মত করে দেখুন পৃথিবীটা অনেক সুন্দর

নিজের মত করে দেখুন পৃথিবীটা অনেক সুন্দর

জীবন ! অনেকের কাছেই জীবন অনেক তিক্ত অভিজ্ঞতা,আবার অনেকের কাছে জীবন অনেক মজার পথ চলার নাম। মানে কেও কেও এটার স্বাদ নেয় কপাল এবং কস্ট করে,আর কেউবা  এটার স্বাদ নেয় তিক্ত সব অভিজ্ঞতার মাধ্যমে।

ভাল করলে সবাই মনে করে এইটা আমার কস্টের ফল,আর খারাফ করলে মনে করে সেটা নাকি কপালের দোষ। এক পর্যায়ে দেখা যায় তারা জীবনযুদ্ধে পরাজিত প্রায়,তখন তারা আত্মপ্রকাশ করে,পৃথিবীকে বিদায় জানানোর। তবে, আমি তাদেরকে বলব বন্ধুরা পৃথিবীর সব কিছু ভুলে গিয়ে ৫ টা মিনিট নিজেকে একটা আলাদা জায়গায় নিয়ে গিয়ে চোখ বন্ধ করে চিন্তা করুন, ভাবুন-আমি কি চাই,আমার মন কি চায়,আমার ভিতরে যে আত্তা আছে সেইটা কি চায়,কি হতে চায় সে।

হতে পারে সেটা উঁচু সম্মানজনক কিছু,কিংবা একটু নিছু জাতের কিছু। মজার বিষয় হল সবাই আমাদের উপর ভবিষ্যৎ চাপিয়ে দিতে চায়, তুমি এইটা হও, তুমি ওইটা হও। আমার যদি সেই ক্ষমতা থাকে তাহলে আমি সেটা করবো,নাহলে আমার মন যা চায় আমি সেটাই করবো শুধু একটা কথা চিন্তা করা উচিত আমি যেটা করতে চাই সেটা ভাল হবে নাকি অন্য কিছু,অন্যকিছু মানে কি বুজতে পারছেন নিশ্চই। যদি নিজের ভিতির থেকে উত্তর আসে হুম ভাল কিছুই হবে কারও ক্ষতি হবে নাহ,তাহলে আমি বলবো

আরে মানুষ হাঁসিয়েও তো অনেকে আজ বিশ্বনন্দিত।  এমন কিছু লোকের কথা বলতে গেলেইত আগে যার কথা না বললেই নয় মিস্টার বিন ক্ষাত এই অভিনেতা, আরে প্রথম জিবনে তো তাকে অভিনয়ই করতে দিত না। তার তোতলামির জন্য কিন্তু তিনি মনবল হারাননি। কেননা তিনি জানতেন পরিশ্রমি  এবং কর্মউদ্দোমিরা কখনও খালি হাতে ফিরে জেতে পারে নাহ।আমার  স্যার মজা করে এক্টা কথা বলে, কেও ফিরেনা খালি হাতে খাজা বাবার দরবারে-আপনিও চেষ্টা চালিয়ে যান,উপরওয়ালা আপনাকে নিরাশ করবেন না।এইবার নিজ চেষ্টায় এগিয়ে যান।আর নিজের মনবল এবং পরইস্রমি হয়ে পথ চালিয়ে যান। স্রিস্টি কর্তা তোমার কাজের ফলাফল নিজেই  দিবে। আর তোমার চলার পথেই সেই মানুষ গুলোকে মনে রেখ যেই মানুষ গুলা তোমাকে নিয়ে  এক সময় মজা করেছিল, হতাশ করেছিল। আর এখনি তাদেরকে দেখিয়ে দাও যে তুমিও পার,তোমার দ্বারাও অনেক কিছুই সম্ভব।এখনি সময় কিছু করবার।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT