নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা করেছে বাংলাদেশ - CTG Journal নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা করেছে বাংলাদেশ - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১১:০১ অপরাহ্ন

        English
নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা করেছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা করেছে বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে কড়া নিয়মের মধ্যে নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশকে। এ সময়ে পুরোদমে অনুশীলনের সুযোগ পাওয়া যাবে না।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা করেছে বাংলাদেশ ক্রিকেট দল। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার বিকাল সোয়া ৪টায় রওনা করেন তামিম-মাহমুদউল্লাহরা। বুধবার বিকেলে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছাবে বাংলাদেশ দলকে বহন করা বিমানটি। 

করোনাভাইরাসের কারণে কড়া নিয়মের মধ্যে নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশকে। এ সময়ে পুরোদমে অনুশীলনের সুযোগ পাওয়া যাবে না। তিনদিনের আইসোলেশনের পর বাংলাদেশের ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন।

কোয়ারেন্টিন শেষে পুরোদমে অনুশীলনের সুযোগ মিলবে। এরপর কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করার কথা বাংলাদেশের। যদিও এই সম্ভাবনা কমে এসেছে। ক্যাম্প না হলে বাকি কদিন অনুশীলন করে সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।

২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। এই ম্যাচটি হবে দিবা-রাত্রির। ২৬ মার্চ ওয়েলিংটনে শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-নিউজিল্যান্ড। বাংলাদেশ দল সর্বশেষ ২০১৯ বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নাঈম সেখ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহেদী হাসান ও নাসুম আহমেদ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT