নাম লিখতেই কলম ভাঙে, পরিচয় দেন ‘সাংবাদিক’ - CTG Journal নাম লিখতেই কলম ভাঙে, পরিচয় দেন ‘সাংবাদিক’ - CTG Journal

শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
ফেসবুকে নেতিবাচক মন্তব্য, ১০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ বাজেটে নতুন ও ক্ষুদ্র উদ্যোক্তাদের বিশেষ সহায়তার প্রস্তাব ডিসিসিআই ও বিসিআইয়ের শিশু অপরাধীর সর্বোচ্চ সাজা ১০ বছর: হাইকোর্ট প্রতিবেশী দেশের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী মানিকছড়িতে ইউসিসিএ লি. চেয়ারম্যানকে বিদায় ও বরণ করে নিলেন উপজেলা পরিষদ টিকা নিয়েছেন ৩৫ লাখ ৮১ হাজার মানুষ শিক্ষাপ্রতিষ্ঠান চালুর প্রাকপ্রস্তুতি জানতে চেয়েছে সরকার যেসব ইউনিয়নে ১১ এপ্রিল ভোট কলিমুল্লাহ’র বক্তব্য রুচি বিবর্জিত: শিক্ষা মন্ত্রণালয় করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী কারাগারে কয়েদিকে নির্যাতনের অভিযোগে মামলা, পিবিআই’কে তদন্তের নির্দেশ রোহিঙ্গা ক্যাম্পে মিললো তিন কোটি টাকার ‘আইস’
নাম লিখতেই কলম ভাঙে, পরিচয় দেন ‘সাংবাদিক’

নাম লিখতেই কলম ভাঙে, পরিচয় দেন ‘সাংবাদিক’

গাড়ির সামনে ‘দৈনিক বর্তমান কথা’ ও ‘দেশটিভি বাংলা’র স্টিকার। ভেতরে পরিপাটি হয়ে বসা দুই নারীসহ চারজন। রাউজানের একটি ইটভাটার সামনে গিয়ে থামে গাড়িটি। নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে মালিকপক্ষকে দেখান পরিবেশ দূষণের ভয়। রিপোর্ট করে দেবেন জানিয়ে দাবি করেন মোটা অংকের চাঁদা। দরকষাকষি শেষে কিছু টাকা নিয়ে হানা দেন অন্য একটি ভাটায়। মোটা অংকের চাঁদা দাবি করেন তাদের কাছেও। কিন্তু বিধিবাম! ধরা পড়ে সবাইকে যেতে হয়েছে শ্রীঘরে।      

পুলিশ জানায়, চট্টগ্রামের রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছেন দুই নারীসহ পাঁচজন। আজ সোমবার বিকেল ৩টায়রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতলা এলাকায় তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করে পুলিশ।

আটক ভুয়া সাংবাদিকেরা হলেন- মায়মনসিংহ জেলার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), একই জেলার গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫)। গাড়িচালক ইলিয়াছ মজুমদারকেও (৫৫) আটক করা হয়েছে। তিনি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে।  

জানা যায়, মাইক্রোর সামনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলার স্টিকার লাগিয়ে রাউজানের একটি ইটভাটায় চাঁদাবাজি করে করেন তারা। পরে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আরও একটি ইটভাটায় চাঁদা চাইলে কর্তৃপক্ষ নগদ দুই হাজার ও বিকাশে ১০ হাজার টাকা দেন। পরে সন্দেহ হলে সবাইকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে জিজ্ঞাসাবাদ করলে নিজেরা সাংবাদিক নন বলে জানান।

এদিকে দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক পরিচয় দেওয়া আল আমিন আহমেদ নিজেকে ৮ম শ্রেণী পাস দাবি করলেও পত্রিকার নাম লিখতে বললে তিনি লিখেন ‘বরর্মান কথা’। নিজের ও বাবার নাম লিখতে গিয়ে যেন ১০ কলম ভাঙার অবস্থা।  

গাড়িচালক ইলিয়াছ মজুমদার স্বীকার করেন, চট্টগ্রাম নগরী থেকে তাকে ভাড়া করা হয়। হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে সংবাদপত্রের স্টিকার লাগানো হয়। আর আটক দুই নারী জানান, তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার প্রলোভনে আনা হলেও নেওয়া হয় রাউজানে। 

এ বিষয়ে রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, ‘সাংবাদিক পরিচয়ে কথিত চার সাংবাদিকসহ পাঁচজনকে আটক করা হয়েছে। চাঁদাবাজির ঘটনায় ব্যবহৃত মাইক্রোটিও (চট্টমেট্রা-চ-১১-৪৪৩৫) জব্দ করা হয়েছে। তাদের কাছ থেকে আরও জব্দ করা হয় বিভিন্ন টিভি ও পত্রিকার পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড। সবার বিরুদ্ধেই রাউজান থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT