মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
নাইক্ষ্যংছড়িতে রাতভর বন্য হাতির তান্ডব: চার বসতবাড়ি ভাংচুর

নাইক্ষ্যংছড়িতে রাতভর বন্য হাতির তান্ডব: চার বসতবাড়ি ভাংচুর

মো.আবুল বশর নয়ন, বান্দরবানঃ পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বন্য হাতি লোকালয়ে নেমে রাতভর তান্ডবলীলা চালিয়েছে। সোমবার দিবাগত রাত ১২টা থেকে বুধবার ভোর ৪টা পর্যন্ত জেলার নাইক্ষ্যংছড়ির সীমান্তবর্তী আশারতলী গ্রামে এ ঘটনা ঘটে।

খাদ্য সংকটে ভোগা মাত্র একটি হাতি ওই গ্রামের চারটি বসতবাড়ি গুড়িয়ে দিয়ে আনুমানিক ৫লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

নাইক্ষ্যংছড়ি সদর ইউপির ৮নং ওয়ার্ডের মেম্বার মো: হাসান এ প্রতিবেদককে জানান- পাশর্^বর্তী কচ্ছপিয়া রির্জাভ এলাকা থেকে নেমে আসা হাতিটি খাদ্য আহরনের জন্য লোকালয়ে আসে।

রাত ১২ থেকে ওই হাতিটি তাঁর বসতবাড়িসহ গ্রামের অপর বাসিন্দা মো: শফি, ইউছুপ নবী, আবুল বশর ও রফিকুল আলমের মাটির তৈরী (গোদাম) ঘর গুড়িয়ে দেয়। এসময় হাতিটি এসব বসতবাড়িতে রক্ষিত থাকা বিপুল ধান সাবাড় করে।

এ প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস,এম সরওয়ার কামাল বলেন- ক্ষতিগ্রস্থরা কেউ আমার সাথে যোগাযোগ করেনি। তবে বন্য হাতির হামলায় ক্ষতিগ্রস্থরা লিখিত আবেদন করলে জেলা প্রশাসকের মাধ্যমে তাদের সহায়তা প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT