নতুন করে করোনা ছড়ালো ১০৭ জনের শরীরে - CTG Journal নতুন করে করোনা ছড়ালো ১০৭ জনের শরীরে - CTG Journal

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
কাদের মির্জার ভাই ও ছেলেসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: আরও ৭ গ্রেফতার সমঝোতা নয় হেফাজতকে শক্তভাবে দমনের দাবি লকডাউনে ‘বিশেষ বিবেচনায়’ চলবে অভ্যন্তরীণ ফ্লাইট লোহাগাড়ায় একদিনেই ৩৩ জনকে জরিমানা তথ্যপ্রযুক্তি আইনে নুরের বিরুদ্ধে মামলার প্রতিবেদন ৬ জুন সালথা তাণ্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেফতার বাঁশখালীতে ‘শ্রমিকরাই শ্রমিকদের গুলি করে হত্যা করেছে’! প্রাথমিক শিক্ষকদের আইডি কার্ড দেওয়ার আশ্বাস ‘নারী চিকিৎসকের প্রতি পুলিশ-ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণ দেখা যায়নি’ চুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন ২৪ এপ্রিল মিকনকে ক্রসফায়ারে দেওয়া হবে: কাদের মির্জা
নতুন করে করোনা ছড়ালো ১০৭ জনের শরীরে

নতুন করে করোনা ছড়ালো ১০৭ জনের শরীরে

চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১০৭ জনের। এর আগে গত ১ মার্চ একদিনেই করোনা শনাক্ত হয় ১১৩ জনের। এর আগের দিন ২৮ ফেব্রুয়ারি যেখানে করোনা ধরা পড়েছিল মাত্র ২৯ জনের। এরপর থেকে করোনা শনাক্তের সংখ্যা ছিল কমবেশি শতাধিক। সবমিলিয়ে আজ শুক্রবার পর্যন্ত চট্টগ্রামের করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৩৯৭ জন।

শুক্রবার (৫ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৯৪৪টি। 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৭৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৭৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১১ জন, চমেক ল্যাবে ৩১ জন এবং সিভাসু ল্যাবে ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৬ জনের এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮৭ নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এদিন কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এবারও চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯৪৪টি। আক্রান্তদের মধ্যে নগরে ৯৭ জন এবং উপজেলায় ১০ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT