নগরে দুজনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত ৪১৭ - CTG Journal নগরে দুজনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত ৪১৭ - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:৫০ অপরাহ্ন

        English
শিরোনাম :
সংক্ষিপ্ত সিলেবাস শেষ করেই এসএসসি-এইচএসসি পরীক্ষা খালেদা জিয়ার আবেদন ইতিবাচকভাবে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক সত্যজিৎ এর উপর হামলা: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে উত্তাল খাগড়াছড়ি রাউজানে খাবার হোটেলে স্বাস্থ্য বিধি অমান্য, জরিমানা এতিমদের সম্মানে সানরাইজ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া রাউজানে ৪০ জন কৃষক পেল ২০ লক্ষ টাকার কৃষি ঝণ রাউজানে মসজিদ পরিচালনা কমিটি নিয়ে দ্বন্দ্ব: পলাতক আসামি গ্রেফতার ৫ লাখ ডোজ টিকা আসছে ঈদের আগে ঈদের ছুটিতে কর্মস্থলে থাকতে হবে ব্যাংক কর্মকর্তাদের লামায় ৩০০জন কর্মহীন মানুষকে প্রধানমন্ত্রীর আর্থিক উপহার প্রদান মহালছড়ি সেনা জোনের ব্যবস্থাপনায় মানবিক সহায়তা রামগড়ে হিমাগার না থাকায় নষ্ট হচ্ছে উৎপাদিত পণ্য, ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে কৃষক
নগরে দুজনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত ৪১৭

নগরে দুজনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত ৪১৭

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬৮২টি নমুনা পরীক্ষায় নতুন করে ৪১৭ জন করোনা আক্রান্ত হওয়ার তথ্য মিলেছে। এ নিয়ে মোট আক্রান্ত ৪৫ হাজার ৭০৮ জন। এদিকে মৃত্যু হয়েছে আরও দুজনের। তারা দুজনই নগরের বাসিন্দা।    

সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার (১৪ এপ্রিল) সকালে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আট ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ১০১ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১ হাজার ৩১টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হন  ৬৬ জন।

এদিকে  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ৮ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষা করে ৬৮ জন ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩৪টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন শনাক্ত হয়। 

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ২৬ জন ও  জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১টি নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করেনা পাওয়া যায়।  

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৬টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনাভাইরাসের জীবানু পাওয়া যায়।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৪১৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩০৬ জন এবং উপজেলায় ১১১ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT