নগরে করোনা আক্রান্ত ৬৭ জন - CTG Journal নগরে করোনা আক্রান্ত ৬৭ জন - CTG Journal

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

        English
শিরোনাম :
কারাগারে কয়েদিকে নির্যাতনের অভিযোগে মামলা, পিবিআই’কে তদন্তের নির্দেশ রোহিঙ্গা ক্যাম্পে মিললো তিন কোটি টাকার ‘আইস’ বাংলাদেশকে অভিনন্দন জানালেন জাতিসংঘ মহাসচিব কোভিড-১৯: আরও ৭ মৃত্যু, শনাক্ত ৬১৯ ১০ মাস পর কার্টুনিস্ট কিশোরের কারামুক্তি গোপালগঞ্জ ও বরিশাল সফর করতে পারেন নরেন্দ্র মোদি কাপ্তাই হ্রদে অজ্ঞাত যুবকের লাশ, পকেটে মিলল টাকা ও মোবাইল আসামির নাম জামাল, গ্রেফতার হলেন কামাল! করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী প্রেসক্লাবের সামনে যুবদলের প্রতিবাদ সমাবেশ নতুন করে শনাক্ত বাড়ছে কেন? ফেল করানোর ভয় দেখিয়ে যৌন হয়রানি: খাগড়াছড়ির শিক্ষককে ঢাকায় গ্রেফতার
নগরে করোনা আক্রান্ত ৬৭ জন

নগরে করোনা আক্রান্ত ৬৭ জন

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৫২৬ টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ৩২ হাজার ৪০৩ জন। তবে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮ টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।  

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৩ টি নুমনা পরীক্ষায় ১৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮০৫ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের দেহেকরোনার জীবাণু পাওয়া গেছে।

অন্যদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১১ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে পাওয়া যায়। এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৭ টি নমুনা পরীক্ষায় ৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৬ টি নমুনা পরীক্ষা করে ১৫ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫ টি নমুনা পরীক্ষা করে ১ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পজেটিভ এসেছে।
 
তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১১০টি  নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৯ জন এবং উপজেলায় ৮ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬৭ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT