মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৪২ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ

দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৬ কোটি ৯৫ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এরমধ্যে ৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৬৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। মজুত আছে এক কোটি ৪৩ লাখ ৫৯ হাজার ৩৫১ ডোজ টিকা। এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৬৯ লাখ ১৯ হাজার ৩৪৭ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ৭২২ জন। আর আজ দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৪ লাখ ৮৩ হাজার ৬০৮ ডোজ টিকা। 

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার ভ্যাকসিন। সোমবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৮ হাজার ২৯০ জনকে এবং দ্বিতীয় ডোজ ১ হাজার ৯৯২ জনকে।

এর পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৪ হাজার ৭০১ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪৭ জনকে।

এছাড়া সিনোফার্মের টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৮১ হাজার ৪৮৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৫৮ হাজার ৪৫৬ জন।

মডার্নার টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন ১৫ হাজার ৭২৮ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ হাজার ৯০৬ জনকে।

এছাড়া এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৫ কোটি ৩৩ লাখ ৭০ হাজার ৫৭ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT